বিশেষ প্রতিনিধি
মাগুরায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধপূর্ণ জমিতে চাষ করে দখল করতে যাওয়ার  চেষ্টার সময় বুধবার দুপুরে পুলিশ সদর দপ্তরের ৯৯৯ নম্বরে ফোন দিয়ে আটক করা হয়েছে অভিযুক্তকে। আটক ব্যক্তির নাম মিজানুর রহমান (৪৫)। তার বাড়ি মাগুরা সদর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামে ।
ভুক্তভোগী সদর উপজেলার চাঁদপুর গ্রামের আনোয়ার জাহিদ জানান, দীর্ঘদিন ধরে তাদের পারিবারিক সম্পত্তি জবর দখলের চেষ্টা করছে মিজানুর রহমান নামে এক প্রতিবেশী। এ বিষয়ে মাগুরা সদর থানা ও সংশ্লিষ্ট আদালতে মামলা দায়ের করলে আদালত তার পক্ষে রায় দেয়। কিন্তু আদালতের এ আদেশ অমান্য করে মিজানুর রহমান ও তার লোকজন জোরকরে জমি দখলের চেষ্টা চালায়। আনোয়ার জাহিদের পক্ষথেকে মাগুরা নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে নিষেধাজ্ঞা চেয়ে গত বছর আবেদন করলে আদালত ওই জমিতে যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করে। কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে মিজানুর রহমান ও তার লোকজন  বুধবার সদর উপজেলার ধলহরা গ্রামে নিষেধাজ্ঞা আরোপিত  ৩২ শতক জমিতে জোরকরে ধান লাগাতে যায়। উপায়ন্ত না দেখে তিনি বিষয়টি পুলিশ সদর দপ্তরের জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন দিয়ে জানায়। সদর দপ্তরের নির্দেশ পেয়ে দ্রুত পুলিশ সেখানে গিয়ে ঘটনাস্থল থেকে মিজানুর রহমানকে আটক করে।
মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, আটক মিজানুরকে আদালতে চালান দেয়া হয়েছে। আইন শৃংখলা পরিস্থিতি সমুন্নত রাখতে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

মাগুরা / ১৮ জুলাই ১৮