বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
স্কুল কলেজের ছাত্রছাত্রী ওরা। লেখাপড়ার পাশাপাশি সমাজ সেবামূলক বিভিন্ন কাজ করে থাকে তারা।  টিফিনের খরচ থেকে কিছু টাকা বাঁচিয়ে কাজ করে মানুষের জন্যে। বোরবার সকালে শহরের বাঁশতলা এলাকায় বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মাঝে চিত্রাংকন, চেয়ার সিটিং, বল নিক্ষেপ, কবিতা আবৃত্তিসহ বিভিন্ন অনুষ্ঠানে মেতে ওঠে তারা। শিশুরাও তাদের কাছে পেয়ে আনন্দে মেতে উঠে। অনুষ্ঠান শেষে অটিস্টিক শিশুদের হাতে তুলে দেয় বিভিন্ন পুরস্কার। প্রতিবন্ধী শিশুদের জন্য নিয়ে আসা নাস্তা পরম যতেœ তুলে দেয় ওদের মুখে। ভলেন্টারি ফর বাংলাদেশ নামে একটি সংগঠনের পক্ষ থেকে এ আয়োজন করা হয়।
সংগঠনে সভাপতি কলেজ ছাত্র শাহরিয়ার ওয়াহিদ  ও সাধারণ সম্পাদক মো: শাওন ইসলাম জানান- বণ্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ, ঈদে পথ শিশুদের জন্য সেমাই মিষ্টি বিতরণসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে থাকেন তরা। নিজেদের হাত খরচের টাকা বাঁচিয়ে তারা প্রতিবন্ধী শিশুদের জন্য কিছু পুরস্কার ও খাবার এনেছেন। শিশুদের সাথে একটি সুন্দর দিন কাটাতে পারাতেই তাদের আনন্দ হচ্ছে।a
অনুষ্ঠান শেষে বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের সহ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান রোস্তম আলীর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম। উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের পরিচালক আলী আকতার দুখু, নজরুল ইসলাম টগর,  রূপক আইচ, প্রধান শিক্ষক ডালিফা ইয়াসমিনসহ অন্যরা।

মাগুরা /১৫ জুলাই ১৮