স্টাফ রিপোর্টার
মাগুরা সদর উপজেলা পরিষদ চত্ত্বরে ঝড়ে ভেঙ্গে পড়া একটি বড় গাছ নিয়ম বহির্ভূতভাবে করাত কলে নিয়ে চেরাই করার সময় এলাকাবাসী তা আটক করেছে।
বিষয়টি জেলা প্রশাসন জানার পর গাছের ওই অংশটি জব্দ করে পুণরায় উপজেলা চত্ত্বরে ফেরত আনা হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, সাম্প্রতিক ঝড়ে মাগুরা সদর উপজেলা পরিষদ চত্ত্বরের অর্ধশত বছরের পুরনো একটি কড়াই গাছ ভেঙ্গে পড়ে।  যা পরবর্তীতে উপজেলা পরিষদের ব্যবস্থাপনায়  চারটি অংশে কেটে চত্ত্বরে রেখে দেওয়া হয়। সিদ্ধান্ত ছিল, যথাযথ দাপ্তরিক প্রক্রিয়ার মাধ্যমে এগুলো বিক্রি কিংবা যথাযথ কাজে লাগানো হবে। কিন্তু আজ মঙ্গলবার দুপুরে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের এম এল এসএস রফিকুল ইসলাম এগুলো দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসার র্ফানিচার বানানো কথা বলে মাগুরা শহরের তেঁতুল তলার একটি করাত কলে নিয়ে যেতে থাকে । সেখানে গাছের  খন্ডিত অংশগুলো ভ্যান যোগে পৌছলে স্থানীয় জনগণ সন্দেহ বসত এগুলো আটক  করে জেলা প্রশাসনকে অবহিত করে। এ সময় মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমানের নির্দেশে মাগুরা সহকারী কমিশনার (ভুমি) মৌসুমি জেরিন কান্তা সেখানে উপস্থিত হয়ে এটি জব্দ করে উপজেলা চত্ত্বরে ফেরত নিয়ে আসে।
এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়াম্যান রুস্তম আলীর এম এল এসএস রফিকুল ইসলাম বলেন, ‘ সদও উপজেলা নির্বাহী কর্মকর্তার একান্ত সহকারী খবির হোসেনের নির্দেশ ক্রমে আমি গাছের অংশগুলো করাত কলে নিয়ে গিয়েছিলাম। এ গুলো দিয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তার বাসার র্ফানিচার বানানো হবে বলে খবির হোসেন আমাকে জানিয়ে ছিলেন’’। অন্য দিকে এ অভিযোগ অস্বীকার করে খবির হোসেন বলেন, ‘‘ বিষয়টির কিছুই আমার জানা নেই। অসুস্থ হয়ে বর্তমানে আমি বাড়িতে অবস্থান করছি’’।
মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান এ বিষয়ে মোবাইল ফোনে বলেন,‘‘ আমি বর্তমানে খুলনা সিটি করপোরেশনের নির্বাচনী দায়িত্বে খুলনায় রয়েছি। এ বিষয়ে আমার কিছু জানা নেই।