বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা সরকারি বালিকা বিদ্যালয়ের প্রাক্তন সহকারি শিক্ষিকা ও মাগুরা সরকারি কলেজের প্রয়াত স্বনামধন্য অধ্যাপক কাজী সাইফুজ্জামান মন্নু স্যারের স্ত্রী কাজী হোসনে আরা খানম (৭২) এর নামাজে জানাযা আজ বৃহস্পতিবার। আজ বৃহস্পতিবার বেলা ২টায় মাগুরা সরকারি কলেজ প্রাঙ্গনে তার নামাজে জানাযা শেষে তার দাফন সম্পন্ন হবে।  মঙ্গলবার (১৬ জানুয়ারী ১৮) রাত ১টার দিকে ঢাকা পিজি হাসপাতালে বার্ধক্যজনিত কারনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।  দীর্ঘদিন লিভার সিরোসিস, ডায়াবেটিস ও নিউমনিয়ায় ভুগছিলেন এই মহিয়সি নারী। মৃত্যুকালে তিনি ছেলে ক্রীড়া সংগঠক প্রভাষক কাজী সঞ্জয় জামান বিপু,  মেয়ে কাজী সঞ্চিতা জামান ও  প্রধান শিক্ষিকা কাজী সুদিপ্তা জামান নিপু, জামাতা আওয়ামীলীগ নেতা এ্যাড. রাশেদ মাহমুদ শাহিন, নাতি নাতনি, আত্মিয়স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
বড় মেয়ে কাজী সঞ্চিতা জামান কানাডা থেকে এসে পৌছানোর পর আজ তার লাশ মাগুরায় আনা হয়।  তাঁর মৃত্যুতে প্রধানমন্ত্রীর একান্ত সহকারি সচিব এ্যাড. সাইফুজ্জামান শিখর, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা তানজেল হোসেন খান, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা পংকজ কুন্ডু, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ এর প্যানেল চেয়ারম্যান আনিসুর রহমান খোকন, সিপিবির জেলা সভাপতি কমরেড বিরেন বিশ্বাস, সাধারণ সম্পাদক কমরেড আমজাদ হোসেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন মাগুরা জেলা শাখার আহবায়ক এটিএম আনিসুর রহমান, মাগুরাবার্তার সম্পাদক রূপক আইচসহ বিভিন্ন মহল শোক প্রকাশ করেছে।

প্রয়াত কাজী হোসেন আরা খানম এর প্রয়ানে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। মহিয়সি এই নারী এলাকার নারী উন্নয়ন, শিক্ষা বিস্তার ও সাংস্কৃতিক উন্নয়নে দীর্ঘদিনধরে বিশেষ ভূমিকা রেখেছেন।

রূপক/ মাগুরা/ ১৮ জানুয়ারী ১৮