বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরার শালিখা উপজেলার সাবেক খাটোর গ্রামে বিয়ের দাওয়াত না পেয়ে কনের বাড়িতে হামলা ভাংচুর চালিয়েছে প্রতিপক্ষের লোকজন।  বুধবার বিকাল ৩টায় এ ঘটনা ঘটে। এতে বিয়ে বাড়িতে এক নারী সহ অন্তত ১০জন আহত হয়েছেন।
বিয়ের  কনের মামা মশিয়ার রহমান জানান- বৃহস্পতিবার দুপুরে ওই গ্রামের কাজী দুলাল এর মেয়ের বিয়ের দিন ধার্য করা হয়। এ উপলক্ষে কনের বাড়িতে বিয়ের গেট প্যান্ডেলের কাজ চলছিল। কিন্তু বিয়েতে দাওয়াত না দেওয়ার অজুহাতে বুধবার দুপুরে প্রতিবেশী গ্রাম্য বিরোধের জের ধরে আব্দুর রশিদের পক্ষে তার ছেলে বাদশা, রাজ্জাক, সাইদ, স¤্রাটসহ প্রায় ১৫/২০জন রামদা, লাঠিসহ গ্রামীণ অস্ত্রশস্ত্র নিয়ে ওই বাড়িতে হামলা চালায়। এ সময় তারা বিয়ে বাড়ির গেট, প্যান্ডেল, বেড়ায় ভাংচুর চালায়। তারা বিয়ে বাড়িতের আসা আত্মীয় তাসমিনা খাতুন, কাজী ওলিয়ার, সামাদ শিকদার, শরীফুল ইসলাম, সোহান শিকদারসহ অন্তত ১০জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। তাদেরকে নড়াইল সদর  ও শালিখা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে তাসমিনা ও সামাদ শিকদারের অবস্থা আশংকাজনক। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।
শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল হোসেন জানান- ঘটনা জানার সাথে সাথে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বিয়ে বাড়িতে যেন কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি  হতে না পারে তার জন্য প্রস্তুতি চলছে। লিখিত অভিযোগ পেলে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মাগুরা / ২৮ জুন ১৭