বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষকে প্রাণনাশের হুমকি ও পরীক্ষার হলে ঢুকে ছাত্র-ছাত্রীদের সাথে অশোভন আচরনের অভিযোগ উঠেছে ওই কলেজের বহিস্কৃত এক ছাত্রের বিরুদ্ধে। রোববার দুপুরে নির্বাচনী পরীক্ষা বর্জন করে এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করেছে কলেজের শিক্ষার্থীরা।

কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের ছাত্র শিহাব বিশ্বাস, ইনামুল হক, রকিবুল ইসলাম, স্বপ্না খাতুনসহ একাধিক শিক্ষার্থীর অভিযোগ- দুই বছর আগে ওই কলেজের বহিস্কৃত ছাত্র শহরের পুলিশ লাইনপাড়ার সাকিব তার এক সহযোগি ইমনকে নিয়ে দুপুরে কলেজের হিসাব বিজ্ঞান বিভাগে নির্বাচনী  পরীক্ষার হলে ঢুকে পড়ে। এ সময় হাতে ধারালো অস্ত্র ধরে তারা পরিক্ষার্থীদের উপর নানা গালমন্দ ও অশোভন আচরণ শুরু করে। এ সময় তারা কয়েক ছাত্রীর ব্যাগে থাকা মোবাইল ফোন নিয়ে টানাটানি শুরু করে। এ ঘটনার প্রতিবাদে হিসাব বিজ্ঞান, অর্থনীতি, ইংরেজী ও ইসলামের ইতিহাস বিভাগের ছাত্র-ছাত্রীরা পরীক্ষা বর্জন করে অধ্যক্ষের কক্ষের সামনে একত্রিত হয়ে ওই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করে। পরে পুলিশ এসে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলে শিক্ষার্থীরা শান্ত হয়।

এদিকে এ ঘটনার কিছুক্ষণ আগে ওই দুই যুবক কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহাজ উদ্দিন কে প্রাণনাশের হুমকি দিয়েছে বলে তিনি অভিযোগ করেন।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহাজ উদ্দীন জানান- শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণ ও তাকে প্রান নাশের হুমকির ঘটনায় ওই দুই যুবকের বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন তিনি। এ ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি মীর মেহেদী হাসান রুবেল ও সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা ঘটনাস্থলে গিয়ে সাধারণ ছাত্রছাত্রীদের সাথে কথা বলেন। তারা ওই দুই যুবককে গ্রেফতার করে উপযুক্ত বিচারের দাবী জানান।

তবে ফোন বন্ধ থাকায় অভিযুক্ত ওই দুই যুবকের বক্তব্য পাওয়া য়ায়নি।

মাগুরা/ ২৮ মে ১৭