স্টাফ রিপোর্টার

প্রস্তাবিত ফরিদপুর বিভাগের সাথে  মাগুরা জেলাকে অন্তর্ভূক্তির অপচেষ্টার প্রতিবাদ জানিয়েছে মাগুরা জেলা সংগ্রাম পরিষদ।

শুক্রবার সন্ধ্যায় সৈয়দ আতর আলি গণ গ্রন্থাগার মিলনায়তনে মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ওয়ালিদুজ্জামান, মটর শ্রমিক ইউনিয়ন সভাপতি ইমদাদুর রহমান, মাগুরা বণিক সমিতি সভাপতি মুন্সি হুমায়ুন কবির রাজা, উপাধ্যক্ষ গোলাম কাবিয়ার, প্রফেসর মোল্লা আবুসাইদ, জামিউল কদর ডলার, রইচউদ্দিন, তানভির রহমান, এ্যাড. সমর জোয়ারদার, এড কাজি মিনহাজ, সাংবাদিক আবু বাসার আখন্দ, অলোক বোস, রূপকআইচসহআরো অনেকে।

প্রতিবাদ সভায় বক্তারা প্রস্তাবিত ফরিদপুর বিভাগের সাথে মাগুরাকে অন্তর্ভূক্তির অপচেষ্টাকে এ জেলা তথা বৃহত্তর যশোর জেলার সংস্কৃতি ধ্বংসের চক্রান্ত হিসেবে উল্লেখ করে যশোর জেলা কেবিভাগ ঘোষণা করে সেখানে মাগুরায় অন্তর্ভূক্তির দাবি জানান। তারা বলেন বৃহত্তর যশোরের একটি মহাকুমা। এখানকার ঐতিহ্য সংস্কৃতির সাথে ফরিদপুরের কোন মিল নেই। তাই বিভাগ ঘোষণায় ফরিদপুরের সাথে মাগুরা সংযুক্ত হলে এটি আমাদের জন্য মোটেই সুখকর হবে না। বরং উভয় সংস্কৃতির মিল না থাকায় এখানকার মানুষ বঞ্চিত হওয়ার সম্ভবনা রয়েছে নানাভাবে। তাই এ ধরণের সিদ্ধান্ত নিলে এখানে অসন্তোষ বাড়বে। বক্তারা এই অপ তৎপরতাবন্ধে প্রধানমন্ত্রির হস্তক্ষেপ কামনা করেছেন।

এ উপলক্ষে মাগুরায় ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে  ৩১ জানুয়ারি রবিবার সকাল দশটায় মাগুরা শহরের চৌরঙ্গীর মোড়ে মানববন্ধন কর্মসূচির আহবান করা হয়েছে।