বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
সংবাদ সম্মেলন করে মাগুরা পৌর সভার ৯ টি ওয়ার্ডের পাল্টা কমিটি ঘোষনা করেছে জেলা বিএনপি’র প্রথম যুগ্ম আহবায়ক সৈয়দ মেকাদ্দেস আলী পন্থীরা। আজ বুধবার দুপুরে শহরের শহীদ মিন্টু সড়কের দলীয় কার্যলয়ে এ কমিটি ঘোষণা করেন জেলা বিএনপি’র অপর যুগ্ম আহবায়ক আয়ুব হোসেন। এ সময় সৈয়দ মোকাদ্দেস আলীসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
ঘোষিত কমিটিতে এক নং ওয়ার্ডে রবিউল ইসলামকে আহবায়ক করে ১০১, দুই নং ওয়ার্ডে আজিজ বিশ্বাসকে আহবায়ক করে ৯১, তিন নং ওয়ার্ডে দাউদ হোসেন বিশ্বাসকে আহবায়ক করে ৭১, চার নং ওয়ার্ডে গাজীউর রহমানকে আহবায়ক করে ৫১, পাচ নং ওয়ার্ডে আব্দুস সালামকে আহবায়ক করে ১০১, ছয় নং ওয়ার্ডে মহসিন আলীকে আহবায়ক করে ১০১, সাত নং ওয়ার্ডে আতিয়ার রহমানকে আহবায়ক করে ৯১ সদস্য, আট নং ওয়ার্ডে ওমর আলী শেখকে আহবায়ক করে ১০১ ও নয় নং ওয়ার্ডে আব্দুর রাজ্জাক কে আহবায়ক করে ৫৫ সদস্যর কমিটি ঘোষণা করা হয়।
কমিটি ঘোষণাকালে আয়ুব হোসেন অভিযোগ করেন, জেলা বিএনপি’র আহবায়ক সৈয়দ আলী করিম কোন সম্মেলন ছাড়াই নেতা-কর্মীদের মতামত উপেক্ষা করে মহম্মদপুর উপজেলা নিভৃত পল্লীতে বসে চর দখলের মত একের-পর এক কমিটি গঠন করে ফেসবুকে ছাড়ছেন। যে কারনে তারা জেলা কমিটির প্রথম যুগ্ম আহবায়ক সৈয়দ মোকাদ্দেস-এর নেতৃতে সম্মেলন করে গঠনতান্ত্রিক উপায়ে কমিটি গঠন করছেন। তাদের গঠিত কমিটি কোন পাল্টা কমিটি নয়।
এর আগে গত সপ্তাহে জেলা বিএনপি’র আহবায়ক সৈয়দ আলী করিম পন্থী পৌর বিএনপি’র আহবায়ক ফারুক আহম্মেদ বাবুল প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পৌর সভার ৯ ঁ ওয়ার্ডের আহবায়ক কমিটি ঘোষণা করেন।
একইভাবে মাগুরা পৌরসভা, দক্ষিণ মাগুরা সদর, শালিখা, শ্রীপুর উপজেলায় বিএনপির দুই পক্ষ পাল্টা কমিটি গঠন করেছে। যা নিয়ে মাগুরায় বিএনপি’র দুই পক্ষের মধ্যে বিরোধ চরম আকার ধারণ করেছে।

রূপক আইচ/মাগুরা /১ ফেব্রুয়ারী ১৭