রূপক আইচ, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরার হাজিপুরে আজ শনিবার দুপুরে শোকাবহ কামান্না শহীদ দিবস উপলক্ষে পুস্পস্তবক অর্পণ, আলোচনাসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে বেলা ১২ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হাজিপুর শহীদ স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অপর্ণ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক  সংসদীয় স্থায়ী কমিটির সদস্য কামরুল লায়লা জলি এমপিসহ উপস্থিত মুক্তিযোদ্ধাবৃন্দ। পরে সাহিত্যিক লুৎফর রহমান স্মৃতি পাঠাগার মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনাসভা। সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার জহুর-ই-আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জেলা কমান্ডার মোল্যা নবুয়ত আলী, আ.ফ.ম. আব্দুল ফাত্তাহ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রুস্তম আলী, মুন্সি রেজাউল হক, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাঘবদাইড় ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল আলম বাবুল ফকির, হাজিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোজহারুল হক আখরোট, সাংবাদিক রূপক আইচসহ অন্যরা।

magura-kamanna-dibosh-pic

বক্তারা বলেন- মহান মুক্তিযুদ্ধে হাজিপুরের নিকটবর্তী কামান্না গ্রামে পাকবাহিনী ও তাদের দোসরদের আক্রমে যে ২৮জন শহীদ হন। তাদেরকে যথাযথভাবে সম্মান প্রদর্শণ করা অর্থই দেশকে সম্মান করা। মানুষকে সম্মান করা।স্বাধীনতাকে সম্মান করা। তারা প্রতিবছর এ দিনটি সরকারিভাবে পালনের দাবী জানান।

সবশেষে  ২৬ নভেম্বরের কামান্নার যুদ্ধে ২৮ বীর শহিদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া কামনা করা হয়।