স্টাফ রিপোর্টার, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম

মাগুরার শালিখা উপজেলার দীঘলগ্রামে নরোত্তম মন্ডল(৬২) নামে এক মুক্তিযোদ্ধাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে উপরন্তু মামলা না করার জন্য হুমকি দিচ্ছে একটি দুর্বত্ত গ্রুপ।  

গুরুতর আহত অবস্থায় তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে শালিখার দীঘলগ্রামে এ ঘটনা ঘটে। আজ শনিবার আহত মুক্তিযোদ্ধার ছেলে সুজল বিশ্বাস সাংবাদিকদের বিষয়টি জানান। 

মুক্তিযোদ্ধা নরোত্তম মন্ডল এর ছেলে সুজল মন্ডল জানান- জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে পাশ্ববর্তী বিলে মাছ ধরার মিথ্যা অপবাদ দিয়ে বৃহস্পতিবার বিকালে প্রতিবেশী ঠাকুর দাসের ছেলে অনিমেশ, সুজন ও মনোতোষ দেশীয় ধারালো অস্ত্র নিয়ে তার বাড়িতে এসে অকথ্য ভাষায় গালিগালাজসহ অর্তকিত হামলা চালায়। তাদের এলোপাতাড়ী লাঠি ও অস্ত্রের আঘাতে মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক আঘাত পান তার বাবা প্রবীণ মুক্তিযোদ্ধা নরোত্তম মন্ডল। এ সময় তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে শালিখা থানায় ওই তিনজনের নামে লিখিত অভিযোগ করেন তারা। কিন্তু পুলিশ এখনো দুর্বৃত্তদের না ধরায় তারা বিভিন্ন ভাবে মুক্তিযোদ্ধার পরিবারকে মামলা না করা ও এ বিষয়ে বাড়াবাড়ি না করার জন্য হুমকী ধমকি দিচ্ছে। ফলে তারা এখন চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন।

শালিখা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আবু বক্কার মাষ্টার জানান- ঘটনাটি খুবই বর্বরোচিত। আমি প্রশাসনের সাথে কথা বলেছি। আশাকরি তারা সু ব্যবস্থার জন্য পদক্ষেপ নেবেন।

শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রবিউল হোসেন জানান- এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তবে তদন্ত করা হয়নি।