বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরার মহম্মদপুর উপজেলার আউনাড়া গ্রামে আজ রবিবার দুপুরে দ্রুতগামি বাসের চাপায় ব্যাটারিচালিত অটোরিক্সা (ইজিবাইক)’র চালকসহ ২জন নিহত ও অন্তত ১৫জন আহত হয়েছে। নিহতরা হচ্ছে আওনাড়া গ্রামের ছালাম মোল্যার ছেলে রাব্বি (২২) ও বিনোদপুর গ্রামের রশিদ মোল্যার ছেলে জসিম (২৪)। জানা গেছে, বেলা ১২টার দিকে মাগুরা থেকে এমপি ক্লাসিক নামে একটি যাত্রীবাহি বাস ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে বিপরীতমুখি যাত্রীবাহি ইজিবাইকে কে সামনে থেকে চাপা দিয়ে সেটি নিয়েই পাশের খাদে পড়ে যায়। এতে বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে ইজিবাইকের চালক রাব্বি ও জসিম এবং ইজিবাইকের অপর দু যাত্রী ও বাসের যাত্রীরা আহত হয়। খবর পেয়ে মহম্মদপুর ফায়ারসার্ভিসের সদস্যরা তাদেরকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে আনলে চিকিৎসকরা রাব্বি ও জসিমকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত বিমল কুমার ও বেবি নাজনিন এর চিকিৎসা মাগুরা সদর হাসপাতালের অপারেশন থিয়েটারে দেয়া হয়েছে। এদের মধ্যে বেবি নাজনীনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা চলছে। ঘটনার পর মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, মহম্মপুরের উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল, মহম্মদপুর থানার ওসি ইকরাম হোসেনসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত হয়ে উদ্ধারকাজ পরিচালনা করেন।
দুর্ঘটনায় ইজিবাইকের চালক ও যাত্রী নিহতের খবর ছড়িয়ে পড়লে লোকজন ভিড় করেন। এতে প্রায় আধা ঘণ্টা মাগুরা-মহম্মদপুর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক হয় । প্রত্যক্ষদর্শী কানুটিয়া গ্রামের ইকরামুল হায়দার বলেন, ইজিবাইকটি সড়কের বাম পাশ দিয়ে মাগুরার দিকে যাচ্ছিল। মুহূর্তের মধ্যেই এমপি পরিবহনের বাসটি বেপরোয়া গতিতে এসে ইজিবাইকটিকে সজোরে ধাক্কা দেয়। এতে ইজিবাইক ও বাস রাস্তার পাশের গর্তে পড়ে গিয়ে এ হতাহতের ঘটনা ঘটে। নিহত ইজিবাইকচালক রাব্বির চাচা বলেন, গত এক মাস আগে রাব্বি ঢাকার কাজ ছেড়ে গ্রামে এসে ইজিবাইক চালানো শুরু করেন। দুর্ঘটনায় তার সব শেষ করে দিল।
মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকরাম হোসেন বলেন, ‘দুর্ঘটনার খবর পেয়েই আমরা ঘটনাস্থলে পৌঁছি। ঘাতক চালককে আটকের চেষ্টা চলছে। তিনি আরও বলেন, বাসটি বেপরোয়া গতিতে চলার কারণে এ দুর্ঘটনা ঘটে। এতে ইজিবাইকের চালক ঘটনাস্থলেই মারা যান। আহত যাত্রীদের মধ্যে অপর একজন মারা গেছেন।

রূপক /মাগুরা/৩ এপ্রিল ২২