তাছিন জামান, মাগুরাবার্তা
মাগুরা আদর্শ ডিগ্রি কলেজ ছাত্রলীগে মোঃ নাজমুল হোসাইনকে  সভাপতি ও মো:সৌরভ মোল্লাকে সাধারণ সম্পাদক করে আদর্শ ডিগ্রি কলেজ শাখার নতুন কমিটি গঠন হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগের সাবক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাগুরা-১ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব এড. সাইফুজ্জামান শিখরকে অভিনন্দন জানিয়ে আদর্শ ডিগ্রি কলেজ ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বেলা ১১টায় কলেজ ক্যাম্পাস থেকে  কলেজ ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি মীর মেহেদী হাসান রুবেল এবং সাধারণ সম্পাদ আলি হোসেন মুক্তা বলেন, বাংলাদেশ ছাত্রলীগের রয়েছে বর্ণাঢ্য অতীত, রয়েছে ইতিহাস। দক্ষিণ এশিয়ার বৃহত্তম ছাত্র সংগঠন ছাত্রলীগ। ১৯৪৮ সালের ৪ জানুয়ারী প্রতিষ্ঠা লগ্ন থেকে শিক্ষা, শান্তি, প্রগতির ধারক ও বাহক ছাত্রলীগ নানা ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে আজকের দিন পর্যন্ত এগিয়ে এসেছে। অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী এই সংগঠনটির মধ্য দিয়ে এদেশে অনেক গণতান্ত্রিক আন্দোলনের সূচনা হয়েছে। এই সংগঠনের রয়েছে সুদীর্ঘ রাজনৈতিক আন্দোলনের ইতিহাস। এই ঐতিহ্যবাহী সংগঠনের সুনাম কোনো কারণে যাতে নষ্ট না হয় সে দিকে ছাত্রলীগের প্রতিটি স্তরের নেতাকর্মীকে সতর্ক থাকতে হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল কবির জুয়েল, রিয়াদ মুন্না,যুগ্ন সাধারণ সম্পাদক নাহিদ খান, হামিদুল ইসলাম,আলিমুজ্জামান তারেক।আদর্শ ডিগ্রি কলেজ ছাত্রলীগ এর নব গঠিত কমিটির সভাপতি মোঃ নাজমুল হোসাইন,সাধারণ সম্পাদক মোঃ সৌরভ মোল্যা, সহ – সভাপতি পলাশ বিশ্বাস,আলামিন জয়,আশিকুল ইসলাম, শাহারিয়া, অনিক, যুগ্ন সাধারণ সম্পাদক সুরুজ হোসাইন, মাসুম বিল্লাহ, সজিব, রুবেল ইসলাম, শেখ রবিন সাংগঠনিক সম্পাদক মো:ইমরান, শাহিন আহম্মেদ,শাহিন শেখ, সৈয়দ ইমনসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ৯ জুলাই মাগুরা পৌর ছাত্রলীগের যুগ্ন আহবায়ক মোঃ নাজমুল হোসাইনকে সভাপতি এবং মোঃ সৌরভ মোল্লাকে সাধারণ সম্পাদক করে মোট ১৬ সদস্য বিশিষ্ট্য আদর্শ ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয়  জেলা ছাত্রলীগ।

মাগুরা/ ১৪ জুলাই ১৯