বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
জাল সনদ দিয়ে মুক্তিযোদ্ধা কোটায় ছেলেকে পুলিশে ভর্তি করার অভিযোগে মাগুরায় একব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।  এ ব্যাপারে  মাগুরা সদর থানায় ওই পুলিশ সদস্য ও তার বাবার নামে মামলা হয়েছে।
মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান- ২০১৩ সালে জেলার শ্রীপুর উপজেলার কাজলি গ্রামের  আবু হানিফ মোল্যার নামে ভূয়া মুক্তিযোদ্ধা সার্টিফিকেট দেখিয়ে পুলিশে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি হন আবু শাওন মোল্যা (২৫)। শনিবার এক জরুরী বার্তায় মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের পক্ষ থেকে  মাগুরা জেলা পুলিশকে ওই সনদ ভূয়া হিসেবে জানানো হয়। একই সঙ্গে পিতা পুত্রের বিরুদ্ধে মামলার নির্দেশনা দেয়া হয়। সে অনুযায়ী মামলার প্রেক্ষিতে শনিবার রাত ১টার দিকে নিজ বাড়ি থেকে  আবু হানিফকে গ্রেফতার করে পুলিশ। পুত্র পুলিশ সদস্য শাওনকে গ্রেফতারের জন্য কুষ্টিয়া জেলা পুলিশকে জানানো হয়েছে বলে জানান তারিকুল ইসলাম।
এ প্রসঙ্গে মাগুরা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোল্যা নবুয়ত আলী জানান- আবু হানিফকে আমি ব্যক্তিগতভাবে চিনি। তবে তিনি মুক্তিযোদ্ধা ছিলেন বলে শুনিনি। ভূয়া মুক্তিযোদ্ধা সনদ দিয়ে কেউ চাকরি নিলে তাদের উপযুক্ত বিচার হওয়া জরুরী।

মাগুরা / ৯ জুলাই ১৭