বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরার মহম্মদপুর উপজেলার দীঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অবৈধ ইট ভাটায় জমি দিতে রাজি না হওয়ায় রাজ কুমার সাহা নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমফিল-পিএইচডি অধ্যায়নরত এক ছাত্রকে জীবননাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে।   চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরু মিয়ার বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে লিখিত এমন অভিযোগ দিয়েছেন ওই ছাত্র।
লিখিত অভিযোগে  রাজকুমার সাহা জানান-  গত কয়েক বছর ধরে বাজারের পাশে হিরু মিয়ার ইট ভাটা সংলগ্ন তাদের ১ একর ৩২ শতক জমি আছে। ওই জমি ভাটার আওতায় ব্যবহারের জন্য নিতে চেয়েছিলেন চেয়ারম্যান  হিরু মিয়া। কিন্তু  জমিটি ভাটায় দিতে রাজি না হওয়ায় ওই চেয়ারম্যান নানাভাবে জমি নেয়ার জন্য জোর জুলুম খাটাতে থাকে। জমি না দিলে আগামী মৌসুমে ওই জমিতে জোর পূর্বক ইট কাটা হবে মর্মে হুমকি দেয় চেয়ারম্যান। এ ঘটনায়  জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে লিখিত অভিযোগ দেন রাজ কুমারের বাবা শান্তি পদ সাহা। এতে  ওই চেয়ারম্যান আরো ক্ষিপ্ত হয়ে উঠেন।  তিনি ও তার লোকজন বিভিন্ন সময়ে রাজ কুমার সাহাকে শায়েস্তা করতে ডাকাতি/মাদক/ নারী নির্যাতন/ অস্ত্র মামলা দেয়ার হুমকি দিচ্ছে। এমনকি তিনি ভাড়াটে খুনি দিয়ে রাজকুমারকে হত্যারও হুমকি দিয়েছেন বলে লিখিত অভিযোগে জানানো হয়।
রাজকুমার সাহা জানান- তার পরিবারের জমি হস্তগত করতে না পেরে চেয়ারম্যান এখন রীতিমত ক্ষেপে গেছেন। যেহেতু বাবার পক্ষে তিনিই স্থানীয় ভাবে যোগাযোগ রক্ষা করেন, তাই তাকেই টার্গেট করেছেন চেয়ারম্যান। চেয়ারম্যানের ভয়ে ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে যেতে ভয় পাচ্ছেন বলে জানান রাজ কুমার। বর্তমানে তিনি পাশের জেলা ঝিনাইদহে অবস্থান করতে বাধ্য হচ্ছেন।
মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজমুল হক জানান- রাজ কুমার সাহার দেয়া নিরাপত্তা চেয়ে করা একটি লিখিত আবেদন গত ২০ জুন  আমরা পেয়েছি। বিষয়টি পুলিশকে আমরা পুলিশকে অবহিত  করেছি।
এ প্রসঙ্গে চেয়ারম্যান হিরু মিয়া জানান- তার মালিকানাধিন ভাটার জন্যে শান্তিপদ সাহার জমি নিতে চেয়েছেন এটা ঠিক। তবে তিনি কাউকে হুমকি ধমকি দেয়ার বিষয়টি অস্বীকার করেন। তবে তার ইটের ভাটার কোন লাইসেন্স নেই বলে তিনি এই প্রতিবেদককে জানান।

মাগুরা/২০ জুন ১৭