রূপক আইচ, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরায় ঘুষ দিতে গেলে ৫লাখ টাকাসহ এক যুবককে গ্রেফতার করে পুলিশে দিয়েছেন জেলা প্রশাসক।  বৃহস্পতিবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়- শুক্রবার জেলা প্রশাসনে কয়েকটি পদে নিয়োগের জন্য লিখিত পরিক্ষা রয়েছে। ওই পরিক্ষার কাজ নিয়ে ব্যাস্ত থাকার সময় বৃহস্পতিবার রাত ৮টার দিকে ফরিদপুর জেলার মধুখালি উপজেলার কুরানিরচর এলাকার বাসিন্দা তৌহিদুর রহমান জেলা প্রশাসক মোহাম্মদ আতিকুর রহমানের কক্ষে ঢোকেন। এ সময় অর্থমন্ত্রীর এপিএস মিজানুর রহমান পরিচয় দিয়ে ০১৮৮২১২৬২৩৬নম্বর এর একটি ফোন থেকে জেলা প্রশাসকের সরকারি মোবাইলে একটি কল আসে। ওই কল পেয়ে জেলা প্রশাসকের সন্দেহ হলে তিনি নিজের গানম্যান আকবর হোসেনকে ডেকে তৌহিদুর রহমানকে তল্লাশী করেন। এ সময় তার কাছ থেকে একটি পলিথিনের ব্যাগে নগদ ৫লাখ টাকা ও  মাগুরার শ্রীপুর উপজেলার শিহাব উদ্দিন নামে এক ব্যক্তির  নামে নিয়োগ পরিক্ষার একটি প্রবেশপত্র ও তিনটি মোবাইল সেট পাওয়া যায়। পরে পুলিশকে খবর দিলে রাত ৯টার দিকে ওই যুবককে গ্রেফতার করে থানায় নিয়ে যায় সদর থানা পুলিশ। তার বিরুদ্ধে রাতেই ঘুষ দেয়ার চেষ্টার অভিযোগে মামলা হয়েছে।

এর আগে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় জেলা প্রশাসক তার প্রশাসনে নিয়োগ নিতে কোন ঘুষ লাগবে না মর্মে সাংবাদিকদের অবহিত করেন।

(আগের নিউজের লিংক নিচে)

নিয়োগ নিতে কোন ঘুষ লাগবে না- মাগুরার নতুন ডিসি

রূপক আইচ/মাগুরা /২৫ মে ১৭