বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা জেলা পরিষদের ১১ নম্বর (মহম্মদপুর-বালিদিয়া ইউপি) ওয়ার্ডে ও সংরক্ষিত ৪ নং ওয়ার্ডে  মঙ্গলবার (২৩ মে) অনুষ্ঠিত নির্বাচনে  পুরুষ  ও সংরক্ষিত মহিলা সদস্য পদে আব্দুল মান্নান ও নাজনীন রব্বানী জয়ী হয়েছেন।

২৯ ভোটের মধ্যে আব্দুল মান্নান (টিউবয়েল) পেয়েছেন ১৬ আর নিকটতম প্রতিদ্বন্দ্বি কাজী মাহাবুবর রহমান (হাতি) পেয়েছেন ১৩ ভোট।

অন্যদিকে সংরক্ষিত মহিলা সদস্য নাজনীন রব্বানী (ফুটবল) নির্বাচনে তিন ওয়ার্ড মিলে  পেয়েছেন ৭১ ভোট। তার প্রতিদ্বন্দ্বি তাসলিমা নাসরিন সাথী (হরিণ) ১১ নম্বর  ওয়ার্ড কেন্দ্রে  কোন ভোট পাননি। তিনি আগে অনুষ্ঠিত নির্বাচনে দুটি কেন্দ্রে ৩৬ ভোট পেয়েছিলেন। স্থগিত হওয়ায় সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদের ফল ঝুলে ছিল। ৪ নম্বর সংরক্ষিত মহিলা সদস্য আসন তিনটি ওয়ার্ড নিয়ে গঠিত। ২৮ ডিসেম্বর দুটিতে নির্বাচন হয়। স্থগিত বাকি একটিতে (১১ নম্বর ওয়ার্ড) আজ নির্বাচন অনুষ্ঠিত হলো।

সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অন্য তিন প্রার্থী  মো. হাবিবুর রহমান (তালা), সাজেদুল আলম সুজা (বৈদুতিক পাখা) ও তানজির রহমান সোহাগ (ঘুড়ি) শেষ মূহুর্তে নির্বাচেনর মাঠ থেকে সরে দাড়ান।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নবগঠিত মহম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা জেলা পরিষদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ নিয়ে বিরোধের জেরে উচ্চ আদালতে একটি রিট আবেদন করা হয়। এতে ২৭ ডিসেম্বর রাতে ১১ নম্বর ওয়ার্ডে নির্বাচন স্থগিত করেন আদালত। ওই রিটের নিষ্পত্তি হওয়ায় নির্বাচন কমিশন পুনরায় ২৩ মে ভোট গ্রহণের দিন নির্ধারণ করেন। মহম্মদপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ভোটকেন্দ্রে সকাল নয়টা থেকে দুইটা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

সদর ও বালিদিয়া ইউনিয়ন নিয়ে গঠিত ১১ নম্বর ওয়ার্ডের চেয়ারম্যান মেম্বর ২৬ জন এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান ৩ জনসহ ২৯ জন ভোটারই ভোট দেন।  নির্বাচনে  প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন মাগুরা প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের সুপারিনটেনডেন্ট বাদল চন্দ্র বিশ্বাস।

স্বল্প সংখ্যাক ভোটারের এই  ভোটে ছিল বড় ভোটের আমেজ ও উত্তেজনা। ভোট কেন্দ্র ও তার আশপাশে প্রচুর সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। ছিল র‌্যাব ও পুলিশের সতর্ক অবস্থান।  প্রধান দুই প্রার্থী ভোটার টানার জন্য বড় অঙ্কের টাকা লেনদেন করছেন বলে একজন প্রার্থী অভিযোগ করেন। জেলা নির্বাচন কর্মকর্তা  আহম্মদ আলী বিজয়ীদের ফলাফল নিশ্চিত করেছেন।

শাহীন/ মাগুরা/ ২৩ মে ১৭