mela

স্টাফ রিপোর্টার

আগামীকাল সোমবার দুপুরে মাগুরা কালেকটরেট প্রাঙ্গনে শুরু হচ্ছে তিন দিনব্যাপী জেলা ডিজিটাল উদ্ভাবনী মেলা।  এ উপলক্ষে ওইদিন সকাল ১১টা থেকে র‌্যালী ও উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বুধবার (২৭ জানুয়ারী) সমাপনি অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে মেলা।

২৫ জানুয়ারী  সেমবার বেলা ১১.৩০ মিনিটে মেলার উদ্বোধন করবেন মহিলা আসন-১০ এর মাননীয় সংসদ সদস্য বেগম কামরুল লায়লা জলি।  পরে আমন্ত্রিত অতিথিবৃন্দ স্টল পরিদর্শন করবেন।  বেলা ২.৩০ মিনিট থেকে মেলায় অংশগ্রহণকারী বিভাগ ও প্রতিষ্ঠান সমূহ দর্শকদের বিভিন্ন প্রযুক্তি সম্পর্কে ধারণা দেবেন।

২৬ জানুয়ারী মঙ্গলবার বেলা ৩টা থেকে মেলা শুরু হবে। ৪টায় ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে স্বকর্মসংস্থান  বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে।

২৭ জানুয়ারী বুধবার বিকাল ৩টা থেকে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এম.পি। এইদিন অনুষ্ঠিত হবে ইনোভেশন বিষয়ক সেমিনারতথ্য প্রযুক্তি বিষয়ক কুইজ। পরে অতিথিবৃন্দ পুরস্কার বিতরণ করবেন।

প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

ইতিমধ্যে মেলার প্রস্তুতি প্রায় শেষ হয়েছে। মেলায় সরকারি বেসকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৩০টি স্টল থাকবে। মেলায় বিভিন্ন বিভাগ তাদের সেবা সমূহকে  উপস্থাপন করবেন। এ বছর মেলায় মাগুরাবার্তা২৪.কম এর পক্ষ থেকে একটি স্টল রয়েছে।