স্টাফ রিপোর্টার, মাগুরাবাবার্তাটোয়েন্টিফোর.কম

আগামীকাল ৩১ মার্চ বৃহস্পতিবার অনুষ্টিতব্য মাগুরা সদরের ১২ ইউনিয়ন পরিষদ নির্বাচনের শেষ মুহুর্তের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন চলছে কেন্দ্রে-কেন্দ্রে নিরাপত্তা বাহিনী সদস্যদের দায়িত্ব বন্টন ও ব্যালট বাক্সসহ নির্বাচনী সামগ্রী বুঝে দেওযার কাজ।

 আজ সকাল ১১ টায় মাগুরা পুলিশ লাইনস মাঠে পুলিশ ও আনসার সদস্যদের নিজ-নিজ কেন্দ্রের দায়িত্ব বুঝে দেওয়া হয়। এসময় পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ ও জেলা নির্বাচন অফিসার আহম্মদ আলী  নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত  পুলিশ ও আনাসার সদস্যদের ব্রিফ করেন।

অন্যদিকে বেলা ১২ টায় জেলা নির্বাচন অফিস থেকে প্রতিটি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারে কাছে ব্যালল বাক্স ও প্রযোজনীয় নির্বাচনী সমগ্রী বুঝে দেন উপজেলা নির্বাচন অফিসার।

সদর উপজেলা নির্বাচন অফিসার আলমগীর হোসেন জানান- সুষ্ঠ ও অবাধভাবে নির্বাচন সম্পন্ন করতে সকল প্রস্তুতি শেষ হয়েছে। নিয়মিত বাহিনীর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স ও ভ্রাম্যমান আদালত মাঠ পর্যায়ে কাজ করছে। তিনি জানান- যে কোন মূল্যে সুষ্ঠ ও অবাধ একটি নির্বাচন উপহার দেয়া হবে ।

মাগুরা সদর উপজেলার ১২ টি ইউনিয়নের ১১৫ কেন্দ্রে দুই হাজার ৭০০ পুলিশ ও আনসার সদস্য নির্বাচনের আগের দিন থেকে নির্বাচনী কার্যক্রম শেষ হওয়া পর্যন্ত স্থায়ীভাবে দায়িত্ব পালন করবে। এ ছাড়া বাড়তি নিরাপত্তার জন্য রয়েছে ৩ প্লাটুন বিজিবি, র্যাবের ২টি টিম, ২০ টি মোবাইল টিম, ১২ টি স্ট্রাকিং ফোর্স, ভ্র্যামমান আদালত ৪ টি ও ১ টি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। এ ছাড়া জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও নির্বাচন কমিশনের উর্ধ্বতন কর্মকর্তাদের একাধিক টিম দায়িত্ব পালন করবেন।

নির্বাচন কাজ সম্পন্ন্ করার জন্য ১২ ইউনিয়নের ১১৫ কেন্দ্রে এক হাজার ৮০০ প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।