স্টাফ রিপোর্টার

মাগুরায় শনিবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত প্রদর্শিত হলো বাংলাদেশ শিল্পকলা একাডেমীর অ্যাক্রোবেটিক দলের দেশব্যাপী প্রদর্শনীর ১৩০তম মঞ্চায়ন।

“শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ” গড়ার প্রত্যায়ে সন্ধ্যা ৭টায় এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্ধোধন করেন মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক(আইসিটি) সৈয়দ রবিউল ইসলাম।

উদ্ধোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক পংকজ কুমার কুন্ড, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক ও আওয়ামীলীগ নেতা বাসুদেব কুন্ডু, জেলা জাতীয় পাটির সাধারন সম্পাদক এ্যাডভোকেট হাসান সিরাজ সুজা।

Magura Acribatic Pic-1

উদ্ধোধনী শেষে ঢাকা থেকে আগত বাংলাদেশ শিল্পকলা একাডেমী অ্যাক্রোবেটিক দলের মনমুগ্ধকর সব পরিবেশনায় মোহিত করে নোমানী ময়দানের পুরো দর্শক গ্যালারী। বিভিন্ন ধরনের প্রায় ২০টি প্রদর্শনী দেখে উপস্থিত দর্শকদের মন্তব্য করতে দেখা গেছে, বহূদিন পর মনে হলো বাংলাদেশের হারানো ঐতিহ্য সার্কাস দেখছি।

উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন,বিশ্বের অন্যতম শিল্প মাধ্যম সার্কাসের প্রধানতম অঙ্গ অ্যাক্রোবেটিক র্শিপ সমগ্র পৃথিবীতে সমাদৃত এবং মর্যাদাপূর্ন। ২০১২ সালে ২৫ জন অ্যাকোবিটিক শিল্পী ও ৭২ জন শিশু শিল্পী এবং ঢাকায় ৫০ জন শিশু শিল্পীকে নিয়ে এর প্রশিক্ষণ যাত্রা শুরু হয়। পরবতীর্তে ৬৪ জেলায় প্রায় ১২০টি প্রদর্শনী করা হয়।