মাগুরা ডিজিটাল উদ্ভাবনী মেলা ঘুরে……………..

স্টাফ রিপোর্টার

মান্ধাতা আমালের সেই পোস্ট অফিস আর নেই। এখন আর  হ্যারিকেন জ্বালিয়ে রানার ছুটে চলে না। তার পায়ে এখন ঘুঙ্গুরও বাজে না। ডিজিটাল প্রযুক্তির কল্যাণে পোস্ট অফিসের তাৎক্ষণিক সেবা এখন পৌছে গেছে প্রত্যন্ত অঞ্চলে। সবচেয়ে অবাক বিষয়- পোস্টাল ক্যাশ কার্ড। পোস্টাল ক্যাশকার্ড হলো এক প্রকার ডেবিড কার্ড । এর ফলে মাত্র ৪৫ টাকায় একজন গ্রাহক একটি ক্যাশকার্ডের মালিক হতে পারবেন। খুব অল্প খরচে দেশের সর্বত্র পোষ্ট অফিসের মাধ্যমে ঝামেলামুক্তভাবে টাকা আদান প্রদান করতে পারবেন।

আজ মাগুরার ডিজিটাল উদ্ভাবনী মেলা পোষ্ট অফিসের স্টল থেকে এসব তথ্য জানান মাগুরা প্রধান পোস্ট অফিসের পোস্ট মাস্টার এসএম নজরুল ইসলাম। তিনি বলেন – প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি মনিটরিং এ আধুনিক সময়ের উপযোগী পোস্ট অফিস সেবা নিশ্চিত করার জন্য সরাদেশে ৮ হাজার ৫শটি পোস্ট-ই-সেন্টারকে ডিজিটাল প্রযুক্তির আওতায় আনা হয়েছে। মাগুরায় ইতিমধ্যে ৭৬টি পোস্ট অফিসকে পোস্ট-ই-সেন্টারে রূপান্তর করা হয়েছে। এই সেন্টারের মাধ্যমে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে জনগণের দ্রুত সেবা নিশ্চিত করা হচ্ছে।

POST 1

মাগুরা পোস্ট-ই-সেন্টারের হার্ডওয়ার টেকনিশিয়ান মোঃ নূর আলম মিয়া ও পোস্ট-ই-সেন্টারের ট্রেনার রোজালিন ফারজানা জানান- ডিজিটাল প্রযুক্তির ব্যবহারের ফলে ইতিমধ্যে পোস্ট অফিস তার গৌরব অনেকটাই ফিরে পেয়েছে। পোস্ট-ই-সেন্টারের মাধ্যমে প্রত্যন্ত এলাকার জনগণকে স্বল্প খরচে  কম্পিউটর প্রশিক্ষণসহ নানা প্রকার ডিজিটাল সেবা দেয়া হচ্ছে।