স্টাফ রিপোর্টার, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম

মাগুরা সদর উপজেলার নালিয়ারডাঙ্গী গ্রামে আজ রোববার অগ্নিকান্ডে ১০ পরিবারের ২১ টি ঘর ভস্মিভুত হয়েছে। এতে নগদ অর্থ মূল্যবান মালামালসহ ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থ আব্দুর রহমান জানান, বেলা সাড়ে ১১ টার দিকে মহম্মদ আলীর রান্না ঘর থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পরবর্তীতে যা তার বাড়িসহ আস-পাশের ১০ টি বাড়িতে ছড়িয়ে পড়ে। মাগুরা শহর থেকে দমকল বাহীনির গাড়ি আসার আগেই মুহুর্তের মধ্যে ২১ টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

আগুনে নগদ অর্থ মূল্যবান মালাসহ ১০টি পরিবারের কমপক্ষে ৫০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে তিনি দাবী করেন। আব্দুর রহমান জানান, তিনি হার্টের চিকিৎসা করাতে ভারত যাওয়ার জন্য ব্যাংকে জমানো ও ধার দেনা করে আজ (রোববার) সকালেই ২ লাখ টাকা ঘরে এনে রেখেছিলেন। ওই টাকাসহ ঘরে থাকা টিভি, ফ্রিজ, খাটসহ ব্যবহারের সকল জিনিসপত্র আগুনে ভস্মিভুত হয়েছে। পরনের কাপড় ও পোড়া ভিটা ছাড়া ক্ষতিগ্রস্থ ১০ পরিবারের সব কিছুই আগুনে ভস্মিভুত হয়েছে।

মাগুরা দমকল বাহিনীর স্টেশন অফিসার মনিরুজ্জামান বলেন, যোগাযোগ ব্যবস্থার সমস্যার কারনে তারা আসার আগেই ২১ টি ঘর পুড়ে গেছে। তারা ক্ষতির পরিমান নিরুপন করছেন। তবে প্রাথমিক ধারনায় ক্ষতির পরিমান ২৫-৩০ লাখ টাকা হবে বলেন মনিরুজ্জামান।