স্টাফ রিপোর্টার, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মুক্তমনা  লেখক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে মাগুরায় মানববন্ধন ও সমাবেশ হয়েছে। আজ শুক্রবার সকালে শহরের এম আর রোডে আবৃত্তি সংগঠন কণ্ঠবীথি এ কর্মসূচির আয়োজন করে।
সমাবেশে বক্তারা বলেন, দেশের উন্নয়ন অগ্রগতিকে রুখতে একটি চক্র দেশের সব সৃজনশীল কর্মকা- বন্ধ করে দিতে চায়। মুক্ত চিন্তার মানুষদের একের পর এক হত্যা ও হুমকির  ধারাবাহিকতায় জাফর ইকবালের উপর এ নগ্ন হামলা হয়েছে। এ ধরণের হামলা করে প্রগতিশীল আন্দোলনের চাকাকে রুদ্ধ  করা যাবে না। বক্তারা অবিলম্বে জাফর ইকবালের হামলার পিছনে জড়িতদের খুজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন।
খান রকিবুল হক দিপুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক হোসেন সিরাজ, মাজহারুল হক লিপু, মোখলেছুর রহমান, আব্দুুর রমিম, রুবায়েত ফিরোজ প্রমূখ।
গত ৩মার্চ বিকেলে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠান চলাকালে জাফর ইকবালের উপর হামলা চালায় জঙ্গী ফয়জুর হাসান ওরফে শফিকুর। এরপর থেকে সারাদেশে প্রগতিশীল মানুষ মিছিল, মিটিং, মানববন্ধন, গণ সমাবেশ করে আসছে।

মাগুরা /৯মার্চ ১৮