Main Menu

ডিজিটাল বাংলাদেশ এখন সম্ভবনার অপর নাম -বীরেন শিকদার

Magura Digital Mela pic 1

বিশেষ প্রতিনিধি,মাগুরাবাটোয়েন্টিফোর.কম
মাগুরা কালেক্টরেট চত্বরে  বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ৩ দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা । জেলা প্রশাসন আয়োজিত এ মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড.বীরেন শিকদার এমপি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন আধুনিক ডিজিটাল যুগে প্রবেশ করেছে। বর্তমানে আইসিটি একটি অত্যন্ত গুরুতপূর্ণ খাতে পরিণত হয়েছে। তথ্য-প্রযুক্তির সর্বত্ত্বোম ব্যাহারের মাধ্যমে যুবকদের আত্মকর্মসংস্থানের ব্যাপক সুযোগ সৃষ্টি হচ্ছে যা দেশের অর্থনীতির চিত্রকে আরো সমৃদ্ধ করবে। ইতিমধ্যে ছেলে মেয়েরা আউট সোর্সিংয়ের মাধ্যমে ঘরে বসেই উপার্জন করছে। যা অতি শিগ্রই প্রধানতম অর্থনৈতিক উন্নয়নের খাত হিসেবে পরিগনিত হবে। ডিজিটাল বাংলাদেশ এখন সম্ভবনার অপর নাম। যার কারণে বিশ্বের উন্নত দেশ সমূহের নেতারা কিভাবে স্বল্প সম্পদ দিয়ে ব্যাপক উন্নয়ন করা যায় তার উদাহরণ হিসেবে বাংলাদেশের নাম নিচ্ছেন।    Magura Digital Mela pic
মেলা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় জেলা প্রশাসক আতিকুর রহমানের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক(উপ-সচিব) খোন্দাকার আজিম আহমেদ, সিভিল সার্জন মুনশী মো. ছাদুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রোকসানা রহমান,  পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল,  জেলা আওয়ামীলীগের সভাপতি তানজেল হোসেন খান, সহ-সভাপতি আবু নাসির বাবলু, বাসুদেব কুন্ডু প্রমুখ।  এর আগে বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে।
মেলায় ৬৩টি স্টলে নাগরিক সেবার মান বৃদ্ধিতে বিভিন্ন সরকারি ও বে-সরকারি দপ্তরের উদ্ভাবিত তথ্য প্রযুক্তি প্রদর্শিত হচ্ছে। মেলা চলবে আগামী ২৪ ফেব্রুয়ারী পর্যন্ত।

মাগুরা /২২ ফেব্রুয়ারী ১৮






Comments are Closed