বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা জেলার ঝুকিপূর্ণ পুরুষ ও হিজড়া জনগোষ্ঠীর মাঝে কার্যকর এইচআইভি প্রতিরোধমূলক সেবা প্রদানের মাধ্যমে ঝুকিঁ হ্রাস করনে বিভিন্ন শ্রেনীর স্টেক হোল্ডার  নিয়ে এইচআইভি/এইডস বিষয়ক মতবিনিময় সভা মঙ্গলবার (১৬ মে) অনুষ্ঠিত হয়েছে। মাগুরা সিভিল সার্জন অফিস কার্যালয় ‘দি গ্লোবাল ফান্ডের’ অর্থায়নে আইসিডিডিআর,বি এর ব্যাবস্থাপনায় বে সরকারি সংস্থা লাইট হাউস  এ কার্যক্রম বাস্তবায়ন করে।

সিভিল  সার্জন জনাব ডাঃ মুনশী মোঃ ছাদুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আতিকুর রহমান।  শুভেচ্ছা বক্তব্য রাখেন   প্রতিষ্ঠানের আউটরীচ সুপারভাইজার জনাব শফিকুল ইসলাম  উক্ত সভায় লাইট হাউস এর কার্যক্রম সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন  করেন মাগুরা ডিআইসি ম্যানেজার জনাব মহিদুল ইসলাম মিলন।

সভায় জানানো হয়- বর্তমানে মাগুরায় ঝুকিপূর্ণ জনগোষ্ঠীর মধ্যে ৬১২ জন পুরুষ ও ১৩ হিজড়া  এর মাঝে এইচআইভি / এইডস বিষয়ক সচেতনতামূলক কার্যক্রম এবং যৌনবাহিত সাধারন রোগের এবং লক্ষিত জনগোষ্ঠীর মাঝে এইচটিসি সেবা ও কাউন্সেলিং সেবা প্রদান  করে আসছেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে  জেলা প্রশাসক জনাব মোহাম্মদ আতিকুর রহমান বলেন-  ঝুকিপূর্ণ পুরুষ/এবং হিজড়া  দের এনএফএম প্রকল্পের কাজে যেন কোন প্রকার সমস্যা না হয় তাহার কর্ম সহায়ক পরিবেশ তৈরীর প্রচেষ্টা অব্যাহত রাখাতে হবে।   প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে যে সকল সামাজিক বাধা বিদ্যমান তা দুরীভূত করনে একটি অনুকুল কর্ম পরিবেশ তৈরী করবে।

মুক্ত আলোচনা সভায় অংশগ্রহণকারীদের প্রশ্নের উত্তর দেন মাগুরা ডিআইসি ম্যানেজার জনাব মহিদুল ইসলাম মিলন । অবহিতকরন  সভার  পরিচালনা করেন আউটরীচ সুপারভাইজার জনাব শফিকুল ইসলাম । সার্বিক সহযোগিতায় ছিলেন, লাইট হাউস মাগুরা ডিআইসি’র সকল কর্মীবৃন্দ।

রূপক/ ১৬ মে ১৭