অলোক বোস, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম

চলতি অর্থ বছরে মাগুরায় ৯৩ কোটি টাকা ব্যায়ে ফোর লেন সড়ক নিমার্ণসহ দেড়শ’ কোটি টাকার উন্নয়ন কাজ হাতে নিয়েছে সড়ক ও সেতু বিভাগ। যার মধ্যে কয়েকটি কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। কিছু কাজ অল্প সময়ের মধ্যে শুরু হবে। এছাড়া অন্য কাজগুলি টেন্ডার ও কার্যাদেশের অপেক্ষায় আছে। সংশ্লিষ্ট বিভাগের মন্ত্রী ওবায়দুল কাদের শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে শহরের নোমানী ময়দানে জেলা আওয়ামীলীগ আয়োজিত এক সমাবেশে এ উন্নয়ন কাজের বিবরণ তুলে ধরেন।

এ সময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীসহ তিনি সরাদেশের সুষম উন্নয়নে বিশ্বাসী। সে মোতাবেক সরকার সারাদেশে ব্যাপক উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছে। তবে প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব অ্যাড. সাইফুজ্জামান শিখর-এর আহবানে তিনি তার এলাকার অতি প্রয়োজনীয় এ উন্নয়ন কাজে শুরু করেছেন। যার মধ্যে অন্যতম উন্নয়ন কাজ হচ্ছে ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা শহরের দু’পাশে ৬ কিলোমিটার রাস্তা ফোর লেন ও ৪ কিলোমিটার রাস্তা টু লেনে উন্নিতকরণ। যার জন্য ব্যায় হবে ৯৩ কোটি টাকা।

Tanzel Khan with Obaidul Kader Pic- Rupak Aich

জেলা সড়ক বিভাগ জানায়, ইতিমধ্যে ফোর লেন পকল্পের জন্য জমি অধিগ্রহন শুরু হয়েছে। এছাড়া মাগুরা-নড়াইল সড়ক, কামারখালী-মাগুরা-হাটগোপালপুৃও সড়ক, মাগুরা-শ্রীপুর সড়ক, মাগুরা-মহম্মদপুর সড়ক, ওয়াপদা-লাঙ্গলবাধ সড়ক ও শহরের নতুন বাজারে নবগঙ্গা নদীর উপর ব্রীজ নির্মাণ। যার মধ্যে কিছু-কিছু কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। কিছু কাজ অল্প সময়ের মধ্যে শুরু হবে। এছাড়া অন্য কাজগুলি টেন্ডার ও কার্যাদেশের অপেক্ষায় আছে। সব মিলিয়ে চলতি অর্থ বছরের সড়ক বিভাগ মাগুরা জেলায় প্রায় দেড় শ’ কোটি টাকার উন্নয়ন কাজ হাতে নিয়েছে।

সাইফুজ্জামান শিখর বলেন, বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করেছিলেন। তিনি স্বপ্ন দেখেছিলেন, দেশের সাধারণ খেটে খাওয়া মানুষের মুখে হাসি ফোটাতে। তার কন্যা জননেত্রী শেখ হাসিনা দিন রাত প্ররিশ্রম করছেন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করার জন্য। তিনি সড়ক বিভাগ কতৃক মাগুরা চলমান এ উন্নয়ন কাজের কথা উল্লেখ্য করে বলেন, শুধু সড়ক বিভাগ নয়, জেলায় সরকারের সব বিভাগের উন্নয়নের ছোয়া লেগেছে। আগামীতে মাগুরা জেলার উন্নয়ন কাজে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তিনি এ উন্নয়ন কাজ চলমান রাখতে সকল ষড়যন্ত্র রুখে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মাগুরাবাসীর প্রতি আহবান জানান।

SL

সম্পাদনা: রূপক আইচ-০২সেপ্টেম্বর ১৬