ডেস্ক রিপোর্ট, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম

আগামী ২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে উত্তর আমেরিকার প্রবাসী বাংলাদেশীদের সবচেয়ে বড় প্লাটফর্ম ফোবানা সম্মেলন ।

এবার ফোবানা অ্যাওয়ার্ড দেয়া হচ্ছে বিভিন্ন দেশে থাকা ৭ জন বিশিষ্ট বাঙালীকে। পরিবেশ উন্নয়নে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ থেকে পুরস্কার পাচ্ছেন বাংলাদেশের গর্ব ও মাগুরাবার্তার প্রিয় মুখ মুকিত মজুমদার বাবু। মাগুরাবার্তার পক্ষ থেকে এই প্রথিতযশা পরিবেশ সাংবাদিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে। 

এবার যে ৭ জন বিশিষ্ট বাঙালী ফোবানা অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন তারমধ্যে ৫ জন বর্তমানে যুক্তরাষ্ট্রের , একজন ফ্রান্সের এবং একজন বাংলাদেশের নাগরিক।

যুক্তরাষ্ট্র থেকে ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার সাংবাদিকতায়, ডক্টর বদরুল হুদা খান শিক্ষায় ,ডক্টর আশরাফ আহমেদ বিজ্ঞানে, সমাজসেবায় ওয়াহেদ হোসেনী গবেষণায় , আনশা জান্না ইসলাম এবং ফ্রান্স প্রবাসী শিল্পী শাহাবুদ্দিন মুক্তিযুদ্ধে অবদানের জন্য।

এবারই প্রথম পদক যুক্ত হয়েছে পরিবেশ উন্নয়নে। বাংলাদেশ থেকে এই পদক নিতে যাচ্ছেন প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং চ্যানেল আইয়ের পরিচালক মুকিত মজুমদার বাবু ।

চ্যানেল আইতে সাপ্তাহিক অনুষ্ঠান, গবেষণা, প্রকাশনা এবং নানামুখী কার্যক্রমের দেশের প্রকৃতি ও পরিবেশ উন্নয়নে বিশেষ অবদান রাখায় জাতীয় পরিবেশ পদক, বঙ্গবন্ধু এ্যাওয়ার্ড, এইচএসবিসি- ডেইলি স্টার ক্লাইমেট চেঞ্জ এ্যাওয়ার্ডসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননা পেয়েছেন মুকিত মজুমদার বাবু । 

অত্যন্ত ভদ্র, বিনয়ী ও সজ্জন ব্যক্তিত্ব মুকিত মজুমদার বাবুর এ পদক প্রাপ্তিতে মাগুরাবার্তার সম্পাদক রূপক আইচ, উপদেষ্টা সম্পাদক শাহিনুর আহমেদ, প্রকাশক মাসুদ আলমসহ মাগুরাবার্তা পরিবার শুভেচ্ছা জ্ঞাপন করেছে।