বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম                                                                ‘মাগুরায় কোন জঙ্গী, সন্ত্রাসীর জায়গা হবে না। যে কোন ধরণের জঙ্গীবাদি কর্মকান্ড মোকাবেলায় মাগুরার মানুষকে সাথে নিয়ে আমরা রাজপথে  আছি ও থাকবো। যুদ্ধাপরাধীদের বাঁচানোর যে অপকৌশল সন্ত্রাসীরা নিয়েছে তা মোকাবেলায় মাগুরায় প্রতিটি ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হচ্ছে। এছাড়া পুলিশের উদ্যোগে মহল্লা ভিত্তিক লাঠি বাঁশি কমিটি গঠন করে জঙ্গীবাদ বিরোধী পরিবেশ তৈরী করা হচ্ছে। মাগুরার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে যে কোন ধরনের জঙ্গী তৎপরতার চেষ্টা নস্যাত করে দেয়ার কাজ চলছে।’

বিকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্সে  প্রধানমন্ত্রীকে এসব কথা জানান মাগুরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পংকজ কুন্ডু।

মাগুরার জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমানের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ, জেলা আওয়ামীলীগ সভাপতি মুক্তিযোদ্ধা তানজেল হোসেন খান, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, জেলা পরিষদের প্রশাসক সৈয়দ শরিফুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা রুস্তম আলি, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলুসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা।

ভিডিও কনফারেন্সের শুরুতে মাননীয় প্রধানমন্ত্রী দেশে সম্প্রতি পরিচালিত জঙ্গী হামলাকে উন্নয়ন অগ্রগতি বন্ধের ষড়যন্ত্র উল্লেখ করে সকলে মিলে সন্ত্রাসবাদ নির্মূলে কাজ করার আহবান জানান।  প্রধানমন্ত্রী আজ দ্বিতীয়দিনের মত একই সঙ্গে দেশের কয়েকটি বিভাগের বিভিন্ন জেলার জেলা প্রশাসক ও সর্বস্তরের জনসাধারণের সাথে মত বিনিময় করেন।