বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরা সদর উপজেলার চাউলিয়া এলাকায় আজ মঙ্গলবার সকাল ১১টায় দ্রুতগামী একটি যাত্রীবাহি বাস উল্টে ২ যাত্রী নিহত ও অন্তত ২৫ জন আহত হয়েছেন। নিহতরা হলেন সদরের চাদপুর গ্রামের মৃত সরফু মোল্যার ছেলে নবীর মোল্যা (৬৫) ও কাবিল বিশ্বাস এর ছেলে বাবু বিশ্বাস (৬২)।

পুলিশ ও আহতরা জানান- সকালে মহম্মদপুর উপজেলা থেকে ছেড়ে আসা অতিরিক্ত যাত্রীবোঝাই একটি লোকাল বাস চাউলিয়ার পাজাখোলা এলাকায় নিয়ন্ত্রন হারিয়ে উল্টে গিয়ে অন্তত ৩০ যাত্রী আহত হন। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসকরা নবীর ও কাবিলকে মৃত ঘোষণা করেন। অন্যদের চিকিৎসা চলছে।Magura Accident News Pic 1

আহতদের মধ্যে একাধিক যাত্রী জানান, গাড়িটি অতিরিক্ত যাত্রী বোঝাই করে যাচ্ছিল। সর্বশেষ ধলহরা মোড় থেকে যে যাত্রীদের তোলা হয়েছিল তারা ভেতরে ঢুকতে না পেরে গেটের কাছে গাদাগাদি করে দাড়িয়েছিল। গাড়িটি অতিরিক্ত গতি নিয়ে পাজাখোলা এলাকায় এসে নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে একটি বন্ধ থাকা দোকানঘরে আঘাত করে উল্টে যায়। নিহত দুজন যাত্রী ধলহরা মোড় থেকে উঠেছিলেন।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মর্তা (ওসি) মঞ্জুরুল আলম জানান- ঘটনার পর পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে দ্রুত আহতদের উদ্ধার করে। বাসের ড্রাইভার পালিয়ে গেছে । মামলার প্রস্তুতি চলছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

রূপক/মাগুরা /১৪ ডিসেম্বর ২১