বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
জাতির পিতার হত্যাকারী ও এ ষঢ়যন্ত্রের সঙ্গে জড়িতদের প্রয়োজনে মরনোত্তর বিচার দাবী করেছেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য সাবেক যুব ও ক্রীড়ামন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এমপি। আজ রবিবার রাতে তিনি রবীন্দ্র স্মৃতি সংগ্রহশালা আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক লাইভ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ দাবী করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল তারা মূলত বাংলাদেশের উন্নয়ন অগ্রগতিকেই হত্যা করেছিল। আজ তিনি বেঁচে থাকলে অনেক আগেই দেশ উন্নত দেশে পরিণত হতো। তিনি বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে উল্লেখযোগ্য অপরাধীদের মরনোত্তর বিচারের উদাহরণ আছে। এর ফলে ভবিষ্যতে কেউ আর এ ধরনের অপরাধ করার সাহস করবে না।

তিনি বঙ্গবন্ধু হত্যার পর তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দীর্ঘ ২১ বছর অপেক্ষা করেছেন। নানা চড়াই উৎরাই পেরিয়ে ১৯৯৬ সালে তিনি ক্ষমতায় আসেন। ক্ষমতায় এসে তিনি বঙ্গবন্ধুর দেখানো পথ ধরে দ্রুত দেশকে এগিয়ে নিতে কাজ করেন। যারই ফলশ্রুতিতে আজ দেশ বিশ্বের বুকে উন্নয়নের এক অনন্য উদাহরণ হয়ে উঠেছে।

এফপিএবি রাঙ্গামাটি শাখার আয়োজনে বিশিষ্ট উন্নয়ন কর্মী অরুন শীলের উপস্থাপনায় অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারত থেকে বিভিন্ন শিল্পী ও বক্তারা অংশ নেন।

পুরো অনুষ্ঠান দেখতে এই লিংকে ক্লিক করুন…
https://www.facebook.com/FPABRangamati/videos/245082927469565