বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা-২ আসন থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এম পি  আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পাওয়ায় দু’দিন ধরে  (রবিবার ও সোমবার) দলীয় নেতাকর্মী সমর্থক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সন্তোষ প্রকাশ করে মিষ্টি বিতরণ করেছে। চলছে আনন্দ উল্লাস। অন্যদিকে মনোনয়ন বঞ্চিতরাও নেত্রীর সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে সবাই একাট্টা হয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

 কেন্দ্র থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেণ শিকদারের মনোনয়ন নিশ্চিত হবার খবর জানার পর বিভিন্ন স্থানে উৎফুল্ল সমর্থকদের মিষ্টি বিতরণ করতে দেখা গেছে।  অনেকেই ফুল দিয়ে মন্ত্রীকে শুভেচ্ছা জানান।

শালিখা উপজেলার ৭টি ,মহম্মদপুর উপজেলার ৮টি ও মাগুরা সদর উপজেলার ৪টি ইউনিয়নসহ মোট ১৯টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসন। যার পুরুষ ভোটার ১ লাখ ৬৮ হাজার ৬২৭ এবং নারী ভোটার ১ লাখ ৬৬ হাজার ২৯৭, সর্বমোট ৩ লাখ ৩৪ হাজার ৯২৪ ভোট। স্বাধীনতার পর থেকে এ আসনটি আওয়ামীলীগের ছিল। কিন্তু ১৯৯৩ সালে আওয়ামীলিগের এমপি জনাব আছাদুজ্জামানের মৃত্যুর পর ১৯৯৪ সালে উপ-নির্বাচনের মধ্য দিয়ে এ আসনটি হাতছাড়া হয় আওয়ামীলীগের।

সে নির্বাচনে বিএনপি’র প্রার্থী কাজী সালিমুল হক কামাল নির্বাচিত হয়েছিলেন।  যে নির্বাচন ব্যাপক কারচুপির ফলে  ইতিহাসে কুখ্যাত মাগুরা উপনির্বাচন হিসেবে পরিচিত। এর পর থেকেই আ’লীগের প্রার্থী শফিকুজ্জামান ও শ্রী বীরেন শিকদারের সাথে বিএনপি’র কাজী কামাল ও নিতাই রায়ের প্রতিদ্বন্দিতা হয় জাতীয় সংসদ নির্বাচনে। যে প্রতিদ্বন্দিতায় তিনবার ড. শ্রী বীরেন শিকদার এবং একবার কাজী সালিমুল হক কামাল এমপি নির্বাচিত হন।

 একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার পর ভোটের হিসাব-নিকাশে একাধিক প্রার্থী নৌকার মাঝি হতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছিলেন। যার মধ্যে- বর্তমান সরকারের সফল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার-এমপি অন্যতম।

মাগুরা-২ আসন থেকে নৌকা প্রতীকে  ৯৪ সালের উপ-নির্বাচনের আলোচিত প্রার্থী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. শফিকুজ্জামান বাচ্চু, মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুল মান্নান, শালিখা উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. কামাল হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা ড. ওহিদুর রহমান টিপু, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম গোলাম রব্বানীর ছেলে গোলাম খোরশেদ শুভ্র, অবসর প্রাপ্ত পুলিশ কর্মকর্তা আলতাফ হোসেন, ছাত্রলীগ নেতা নবীনুজ্জামান সূজন ও মহম্মদপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রার্থী আবু আব্দুল্লাহ হেল শাফি।  নৌকার মাঝি হিসেবে ড. শ্রী বীরেন শিকদার এমপিকে মনোনয়ন দেয়ায় তারা সবাই সন্তোষ প্রকাশ করেন।

এ্যাডঃ শফিকুজ্জামান বাচ্চু জানান-  জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দিয়েছে আমি তাকেই সাদরেই গ্রহন করে নিয়েছি। তিনি যে দিক নির্দেশনা দিবেন আমি সে ভাবেই কাজ করবো ।

মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক এ্যাডঃ আঃ মান্নান বলেন নেত্রী মন্ত্রী মহোদয়কে মনোনয়ন দিয়েছেন আমরা সেটাই নিয়ে নির্বাচনী কাজ করতে বাধ্য। আমরা দলের বাইরে নই। নেত্রীর দিক নির্দেশনাই শিরোধার্য।

রূপক/মাগুরা/ ২৬ নভেম্বর ১৮