বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরায় হেলমেট ছাড়া মোটরসাইকেলে পেট্রোল সরবরাহ বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইন শৃংখলা রক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

    জেলা প্রশাসক আতিকুর রহমানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সিভিল সার্জন মুন্সি মো: সাদুল্লাহ, সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, ৪জন উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

    সভায় জানানো হয়- মোটরসাইকেলের আরোহীদের হেলমেট পরে চলাচল করা বাধ্যতামূলক করা হয়েছে। এ কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে জেলার সকল পেট্রোল পাম্পে হেলমেট ছাড়া কাউকে পেট্রোল না দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। এক সপ্তাহের মধ্যে প্রত্যেকটি পেট্রোলপাম্পে এ নির্দেশনা বাস্তবায়নের জন্য বলা হয়েছে। এ কার্যক্রম নজরদারীর জন্য জেলা প্রশাসনের নেতৃত্বে একটি কমিটি কাজ করবে। সপ্তাহে অন্তত একদিন মোবাইল কোর্টের মাধ্যমে সড়ক আইন বাস্তবায়ন করা হবে।

সভা থেকে সদরের উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ানকে সফলভাবে সদর উপজেলা গোল্ডকাপ ফুটবল আয়োজনের জন্য ধন্যবাদ দেয়া হয়।

    সভায় আরো জানানো হয়- উপযুক্ত নজরদারীর মাধ্যমে শ্রেণী পরিবর্তন করে জমির মূল্য কম দেখিয়ে দলিল রেজিস্ট্রী করার ফলে সরকার নির্ধারিত ১% পেয়ে পৌরসভার আয় বৃদ্ধি পেয়েছে ৩গুন। আগে যেখানে মাসে ৩ থেকে ৪ লাখ টাকা আয় হতো। এখন সেখানে প্রতিমাসে ১০ থেকে ১২ লাখ টাকা আয় করছে সরকার।

    অন্যদিকে নতুন একটি মেডিকেল কলেজ ঘোষণার ফলে মাগুরায় ২৫০ শয্যার সদর হাসপাতালের পাশাপাশি একটি মেডিকেল কলেজ হাসপাতাল হবে বলে জানান সিভিল সার্জন মুন্সী মো: সাদুল্লাহ।

রূপক আইচ/মাগুরা /৯ সেপ্টেম্বর ১৮