বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম প্রয়ান দিবস উপলক্ষে আজ মঙ্গলবার দুপুরে  মাগুরার মহম্মদপুরে শোক সভা ও দোয়া মাহফিল হয়েছে। সাবেক সাংসদ ও আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান এর নামে প্রতিষ্ঠিত আসাদুজ্জামান মেমোরিয়াল ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।
সংগঠনের সভাপতি  মোঃ রবিউল ইসলাম রিংকুর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি ছিলেন মাগুরা জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব তানজেল হোসেন খান।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর একান্ত সহকারি সচিব সাইফুজ্জামান শিখর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এস.কে নূরুজ্জামান, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মান্নান,  জেলা আওয়ামীলীগ নেতা এ্যাড. রাশেদ মাহমুদ শাহীন, এ্যাড. শাখারুল ইসলাম শাকিল, স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ সালাউদ্দিন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শওকতুজ্জামান সৈকত, জেলা ছাত্রলীগ নেতা মীর মেহেদী হাসান রুবেল, আলী হোসেন মুক্তাসহ অন্যরা।
স্বেচ্ছাসেবক লীগ নেতা সোহরাব হোসেন সবুজের উপস্থাপনায় আলোচনাসভায় প্রায় ১০ হাজার নেতাকর্মী অংশ নেন। সভায় বক্তারা আর কোন ১৫ই আগস্টের ষড়যন্ত্র নস্যাত করে দেয়ার প্রত্যয় ব্যাক্ত করে বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের বিভিন্ন চিত্র তুলে ধরেন। দেশের উন্নয়ন ও অগ্রগতি ধরে রাখতে তারা আবারও আওয়ামীলীগকে নৌকা মার্কায় ভোট দিতে আহবান জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রয়াত সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

রূপক/ মাগুরা / ২৯ আগস্ট ১৭