স্টাফ রিপোর্টার

ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে বাংলাদেশের মানুষ এখন উন্নয়নের ধারায় চলে এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও সুযোগ্য নেতৃত্বে দেশ মধ্য আয়ে পরিণত হয়েছে। উন্নত দেশে পরিণত হওয়া এখন শুধু সময়ের ব্যাপার মাত্র। দেশের মানুষ সজাগ থাকলে কোন অশুভ শক্তি এ দেশকে পিছিয়ে দিতে পারবে না। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত দেশ কোনক্রমেই পিছিয়ে থাকতে পারে না। আজ বুধবার সন্ধ্যায় মাগুরা কালেকটরেট ময়দানে আয়োজিত ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এমপি।

তিনি বলেন দেশের প্রতিটি সেক্টরে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে দ্রুত ও মানসম্মত সেবা প্রদান করা হচ্ছে। ফলে সরকারি সেবা পেতে জনগণকে এখন আর কোন হয়রানি হতে হচ্ছে না। প্রতিটি ইউনিয়নে ই সেন্টারের মাধ্যমে তথ্য সেবাকে জনগণের দোড়গোড়ায় পৌছে দেয়া হচ্ছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার মধ্য দিয়েই বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা গড়ে তোলা হবে।

মাগুরার জেলা প্রশাসক মুহ: মাহবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক এ্যাড. সৈয়দ শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) সৈয়দ রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবু নাসির বাবলু, আওয়ামীলীগ নেতা বাসুদেব কুন্ডুসহ অন্যরা।

জেলা প্রশাসকের কার্যালয়ের ই-সেবা সেন্টারের মাধ্যমে মাত্র ৩ ঘন্টায় ই-পর্চা বিতরণ
জেলা প্রশাসকের কার্যালয়ের ই-সেবা সেন্টারের মাধ্যমে মাত্র ৩ ঘন্টায় ই-পর্চা বিতরণ

পরে মেলায় স্টল নিয়ে অংশ নেয়া বিভিন্ন প্রতিষ্ঠানের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পরে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এর আগে মেলায় ডিজিটাল সেবার মাধ্যমে মাত্র ৩ ঘন্টায় ই-পর্চা সরবরাহ করে জেলা প্রশাসকের কার্যালয়ের ই সেবা কেন্দ্র। আগে যে সেবা পেতে কমপক্ষে ১৫ দিন অপেক্ষা করতে হতো।