বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরায় শুক্রবার দুপুরে দক্ষিণাঞ্চলের ২১ জেলার বিভিন্ন সনাতনি মঠ ও মিশনের ২শতাধিক সাধু-সন্তুদের উপস্থিতিতে ২দিনব্যাপী সন্তু সম্মেলন সম্পন্ন হয়েছে। শহরের নান্দুয়ালী নিতাই গৌর গোপাল সেবাশ্রমে অনুষ্ঠিত এ সম্মেলন থেকে নবগঠিত ‘শ্রী শ্রী নিতাই চৈতন্য ভাবনামৃত সংঘের’ ৬১ সদস্য বিশিষ্ট দক্ষিণাঞ্চলের আঞ্চলিক কমিটি গঠন করার সিদ্ধান্ত হয়।
এ উপলক্ষে শুক্রবার দুপুরে সংগঠনের গঠনতন্ত্র পাঠ ও গঠনতন্ত্রের উপর আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সনাতন ধর্মীয় বৈষ্ণব সাধুদের বিভিন্ন সমস্যা ও তা সমাধানের জন্য বিভিন্ন সুপারিশ তুলে ধরা হয়। সম্মেলন থেকে শ্রী নির্মল সরকার(ঝিনাইদহ)কে সভাপতি ও শ্রী অনন্ত লীলা দাস ব্রহ্মচারিকে (যশোর) সাধারণ সম্পাদক করে ৫১সদস্যের কমিটি ঘোষণা করা হয়। বৈষ্ণবদের প্রতি যে কোন অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে সংগঠিত প্রতিবাদের জন্যই এ সংগঠন গঠিত হয়েছে বলে জানান সংগঠনের কর্মকর্তারা।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- শ্রী গোপাল গোস্বামী (রাজবাড়ি), শ্রী অনন্ত খাঁ (ঢাকা), শ্রী চন্ডী চরণ গোস্বামী (মাগুরা), শ্রী বিশ্বজিৎ ব্যানার্জী(মহম্মদপুর), শ্রী নির্মল সরকার(যশোর),  শ্রী গোপাল গোস্বামী (রাজবাড়ি), শ্রী বিপদ ভঞ্জন চক্রবর্তী(বিনোদপুর), শ্রী শক্তিপদ ঘোষ(বাগেরহাট), শ্রী চক্রধর ঘোষ(নড়াইল), শ্রী অসীম কুন্ডু (মনিরামপুর), শ্রী রজব কৃষ্ণ দাস বাবাজি(আড়পাড়া), শ্রী ভবানন্দ দাস বাবাজি (মাগুরা), শ্রী সুন্দরানন্দ দাস বাবাজি (যশোর), শ্রী বন্ধু কিশোর দাস বাবাজি(ফরিদপুর), ড. শ্রী তপন রায় (কুষ্টিয়া), শ্রী রতন কৃষ্ণ দাস(শরিয়তপুর)সহ অন্যরা।

রূপক আইচ/মাগুরা / ৮ সেপ্টেম্বর ১৭