Agun 2

স্টাফ রিপোর্টার

মাঘের প্রচন্ড শীতে কাহিল হয়ে পড়েছে মাগুরার বিভিন্ন জনপদ। গত কয়েক দিনে সূর্য দেখা দেয়নি বেললেই চলে। আজ রবিবার (২৪ জানুয়ারী) বেলা ৯টা পর্যন্তও প্রচন্ড কুয়াশায় আচ্ছন্ন ছিল চারদিক। গত কয়েকদিন প্রায় সারাদিন এ অবস্থা বিরাজ করেছে। প্রচন্ড শীতের কারণে একান্ত প্রয়োজন না হলে কেউ আর ঘর থেকে বর হচ্ছেন না। ফলে রাস্তাঘাটে লোক সমাগম অনেকটাই কমে গেছে। বিভিন্ন স্থানে আগুন জ্বেলে  শীত নিবারণের জন্য চেষ্টা করছে সাধারণ জনগণ। জেলা প্রশাসন ও সরকারের পক্ষ থেকে বেশ কিছুসংখ্যক কম্বল বিতরণ করা হলেও তা অনেকটাই অপ্রতুল বলে জানিয়েছেন ভূক্তভোগীরা।

এ অবস্থায় অতি দরিদ্র এলাকাগুলোতে আরো বেশী কম্বল বিতরণের দাবী জানিয়েছেন সাধারণ জনগণ।

এদিকে প্রচন্ড শীতে সবচেয়ে বেশী অসুবিধায় পড়েছেন দিনমজুর শ্রেণীর মানুষ। শীতের কারণে তারা ঠিকমত কাজ করতে পারছেন না। ফলে তাদের সংসারে অনটন দেখা দিচ্ছে।

শীত জনিত কারণে অনেকেই আক্রান্ত হচ্ছে শর্দি, কাশি, পেটের পিড়াসহ বিভিন্ন ধরণে রোগ ব্যাধীতে। এ অবস্থায় সকলকে যত বেশী সম্ভব শীত এড়িয়ে চলতে আহবান জানিয়েছেন চিকিৎসকরা। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নেয়ার আহবান জানিয়েছেন তারা।

আবহাওয়া বিভাগ মধ্য জানুয়ারীতে শৈত্য প্রবাহের  পূর্বাভাস দিয়েছিল। উত্তরের হীমেল হাওয়ার প্রভাবে শীত আরো কয়েকদিন স্থায়ী হবে বলে জানা গেছে।