Main Menu

মাগুরায় দিন ব্যাপি লার্নিং এন্ড আর্নিং মেলা অনুষ্ঠিত

Magura Learning and Earning mela pic

স্টাফ রিপোর্টার, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
‘শেখ হাসিনার নেতৃত্বে আমরা হবো জয়ী, আমরা দুর্বার ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে আইসিটি হবে হাতিয়ার’ এই প্রতিপাদ্য নিয়ে মাগুরা শহরের নোমানী ময়দানে শনিবার অনুষ্ঠিত হয়েছে দিন ব্যাপি লার্নিং এন্ড আর্নিং মেলা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয়ের সহযোগিতায় বে-সরকারি সংস্থা ‘ইভেন টাস’ বাংলাদেশ দিন ব্যাপি এই মেলার আয়োজন করে। প্রধান অতিথি হিসেবে বেলা সাড়ে ১১ টায় মেলার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজমুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন লার্নিং এন্ড আর্নিং ডেভলমেন্ট প্রকল্পের পরিচালক (উপ-সচিব) তপন কুমার নাথ, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কু-ু, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, পৌরসভার চেয়ারম্যান খুরশীদ হায়দার টুটুল, ক্যাপাসিটি বিল্ডিং সার্ভিস গ্রুপের কো-অর্ডিনেটর খন্দকার হাসানুজ্জামান, ইভেন টাস বাংলাদেশের সিইও মিজানুর রহমান বিজয় প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠিত হচেছ। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে। তথ্য প্রযুক্তি ব্যবহার করে যুবকরাই পারে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যেতে। বেকার যুবকদের কাজের সাথে সম্পৃক্ত করতে আইসিটিতে ব্যাপক সম্ভবনার সৃষ্টি হয়েছে। এ খাতে যুবক-যুবতিরা নিজেদের দক্ষতা অর্জন করে অত্মকর্মসংস্থানের মাধমে প্রধানমন্ত্রীর ঘোষিত ২০৪১ সালের উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় অবদান রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সভায় অয়োজকরা জানান, বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্যে সারা দেশে আউট সোর্সিং এর জন্য মোট ২০ লাখ ফ্রিলাঞ্চার তৈরি লক্ষ্যে কাজ চলছে। ইতিপূর্বে ২০ হাজার নারীকে এ বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে। এ ছাড়া সারা দেশে ৬৫০টি ব্যাচে আরো ১৩ হাজার ফ্রিলাঞ্চার তৈরি করা হচ্ছে। মেলায় মোট ৪০টি স্টলে লার্নিং এন্ড আর্নিং বিষয়ক বিভিন্ন দিক তুলে ধরা হয়।

দেলোয়ার হোসেন/ মাগুরা/ ১১.০২.১৭






Comments are Closed