রূপক আইচ, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
প্রায় ৭ হাজার আমন্ত্রিত অতিথির অংশগ্রহণে শনিবার মাগুরা পৌরসভার উদ্যোকে দিনব্যাপী নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে স্থানীয় আঠারখাদা থিমপার্কে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন এলজিইডির ইউজিআইআইপি-৩ (আরবান গভার্ননেন্স ইনফ্রাস্টাকচার ইমপ্রুভমেন্ট প্রজেক্ট-৩) প্রকল্পের প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম আখন্দ।

মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন প্রধানমন্ত্রীর একান্ত সহকারি সচিব সাইফুজ্জামান শিখর।

মত বিনিময় সভায় নাগরিক সুবিধা নিশ্চিত করতে পৌরসভার করনীয় বিষয়ে বিভিন্ন সুপারিশ তুলে ধরে বক্তব্য রাখেন মাগুরা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রুস্তম আলী, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, অধ্যক্ষ কাজী ফিরোজ, অধ্যাপক আমেনা বেগম, মোল্যা আবু সাইদ, সাংবাদিক শামিম খান, ব্যবসায়ী খান আবুল হোসেনসহ অন্যরা। অনুষ্ঠানে শহরের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় ৫হাজার জনসাধারণ অংশ গ্রহণ করেন। অতিথিদের জন্য দুপুরে খাবারের আয়োজন করে কর্তৃপক্ষ। বিকেলে অনুষ্ঠিত হয় মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।magura-pouroshova-exceptional-program-pic-3

এ ধরণের উদ্যোগকে ব্যতিক্রমধর্মী উল্লেখ করে অনুষ্ঠানে বক্তারা জানান- পৌর নাগরিকদের বিভিন্ন সুযোগ সুবিধা, পরামর্শসহ সার্বিক বিষয়গুলি নিয়ে পৌরসভার বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের নিয়ে এ রকম মতবিনিময় সভা নিয়মিত অনুষ্ঠিত করা প্রয়োজন। এর ফলে পৌরসভার সেবা গ্রহিতা ও সেবা দাতাদের মধ্যে একটি মেলবন্ধন তৈরী হবে। ফলে টেকসই উন্নয়ন নিশ্চিত করা সম্ভব। এ সময় পৌর মেয়র জনগণের অডিট কমিটি গঠনের মাধ্যমে সাধারণ মানুষকে পৌরসভার কার্যক্রম তদারকি করার আহবান জানান। তিনি বিভিন্ন উন্নয়ন কাজ সঠিকভাবে হচ্ছে কিনা তা তদারকি করতে সাধারণ জনগণকে আহবান জানন।

রূপক আইচ/মাগুরা/২৪ ডিসেম্বর১৬