বিশেষ প্রতিবেদন

বেশ কয়েকদিন আগে দুবাইয়ে খেলতে গিয়েছেন বিশ্বের সেরা অল রাউন্ডার বাংলাদেশের সেরা খেলোয়ার মাগুরার গর্ব সাকিব আল হাসান। পাকিস্থানের প্রদেশভিত্তিক ৫টি দলের মধ্যে সাকিব খেলছেন করাচি কিংস এর পক্ষে।

b6493fefc61528e7eec6b5849452f1db_400x400প্রথম ম্যাচ দিয়েই নিজের পারফরমেন্স দিয়েই নজর কেড়েছেন এবারের পাকিস্তান সুপার লীগে (পিসিএল)। একটি পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে রমিজ রাজার টিপ্পনি কাটার পরও ভালোই চলছিল সাকিবের পিএসএল যাত্রা।

কিন্তু সম্প্রতি দুবাইয়ের বিখ্যাত গলফ নিউজের এক খবরে বলা হয়েছে, বাংলাদেশের সেরা এ্ই খেলোয়ারকে এরই মাঝে ফোনে হত্যার হুমকি দেয়া হয়েছে। শারজাহ যাওয়ার পর হোটেলে সাকিবের রুমে ফোন করে পিএসএল না খেলে দেশে ফিরে যেতে বলা হয়। উর্দু ভাষায় সাকিবকে গালিগালজ করে হত্যার হুমকি দেয়া হয়। সাথে সাথেই সাকিব আল হাসান করাচি কিংসের টিম ম্যানেজমেন্টকে বিষয়টি অবহিত করেন। হোটেল কর্তৃপক্ষকেও ফোন দেয়ার ক্ষেত্রে আরো বেশি সংবেদনশীল হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

তবে বেশ কয়েকটি সূত্র দাবী করছে -সাকিবকে হত্যার হুমকি নিয়ে যে নিউজগুলো ছড়ানো হচ্ছে তা আসলে ভিক্তিহীন। সাকিবের একটি ফেইক অ্যাকাউন্ট থেকে এ ধরণের কিছু রিউমার ছড়ানো হচ্ছে ।  সাকিবের  ভেরিফাইড পেজ থেকে কোন ইনফরমেশন না আসা পর্যন্ত এসব গুজব থেকে থেকে দূরে থাকতে অনুরোধ জানিয়েছেন তারা।

এ বিষয়ে এখনো অবশ্য সাকিবের পক্ষ থেকে কোন রকম প্রতিক্রিয়া জানা যায়নি।

প্রসঙ্গত, পাকিস্তান প্রিমিয়ার লিগ (পিএসএল) খেলতে সাকিব এখন আরব আমিরাতের দুবাইয়ে অবস্থান করছেন।image_20121220180715

তবে ঘটনা যাই হোক সাকিব আল হাসান মাগুরার গর্ব।  বাংলাদেশের গর্ব। পাকিস্তানের বিরুদ্ধে অনেক খেলাতেই সাকিব বাংলাদেশের বিজয় স্তম্ভ হিসেবে কাজ করেছেন। বর্বর পাকিস্তানিদের দ্বারা তার মত বিশ্বমানের খেলোয়াড়কে হত্যার হুমকি অসম্ভব কিছুই নয়। এজন্য পাকিস্তানের ধারেকাছে কিংবা পাকিস্তানের কোন টিমের হয়ে খেলতে যাওয়ার আগে ১০ বার ভেবেচিন্তে যাওয়ার অনুরোধ জানিয়েছেন মাগুরায় সাকিবের ভক্তরা।