বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
সারাদেশের সাথে একযোগে আগামী ১৪ জুলাই  মাগুরা জেলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এ ক্যাম্পেইনে জেলার ৬ থেকে ৫৯ মাস বয়সি ১লাখ ৫ হাজার শিশুকে লাল ও সবুজ রং এর ক্যাপসুল খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।  মাগুরা জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সাংবাদিকদের সাথে ওরিয়েন্টশন সভায় এ তথ্য জানানো হয়।

 মাগুরা সদর হাসপাতালে  সম্মিলন কক্ষে রবিবার (৮ জুলাই)  ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সাংবাদিকদের সাথে এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।
বিকালে ২৫০ শয্যা সদর হাসপাতাল সম্মেলন কক্ষে    ওরিয়েন্টেশন কর্মশালায় সিভিল সার্জন মুন্সী মো: ছাদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডা.সুব্রত বিশ্বাস,  ডা.  জিল্লুর রহমান, ডা. উম্মে আয়শা ও মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম আহমেদ খান।
বক্তরা জানান , জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে  ৬-১১ মাস বয়সী প্রতিটা শিশু একটি করে লাল রংয়ের ক্যাপসুল খাবে। ১২- ৫৯ মাস বয়সী শিশুদের  সবুজ রয়ের একটি করে ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন এ এর অভাব জনিত বিভিন্ন রোগ থেকে শিশুকে বাঁচাতে এ কর্মসূচীতে সকল স্তরের মানুষকে সহযোগিতার আহবান জানান আয়োজকরা।

রূপক/মাগুরা/৮ জুলাই ১৮