বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরায় শেখ রাসেল ফুটবল টুর্নামেন্টে গতকাল অনুষ্ঠিত ঢাকা শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড ও মাগুরা জেলা ক্রীড়া সংস্থা ফুটবল দলের মধ্যকার তৃতীয় কোয়ার্টার ফাইনাল খেলা ছিল টুর্ণামেন্টের সবচেয়ে উত্তেজনাকর। খেলা নির্ধারিত ৯০ মিনিটে খেলা ১-১ গোলে ড্র হলে খেলা টাইব্রেকারে গড়ায়। কিন্তু টাইব্রেকারেরও খেলার ফলাফল নির্ধারিত হয়নি। টাইব্রেকারে দুই দল নয়টি করে বল খেলে। দুই দলই তিনটি করে গোল মিস করে। শেষ পযন্ত আলোর স্বল্পতায় টাইব্রেকারের মাধ্যমে খেলার ফলাফল নির্ধারণ করা সম্ভব হয়নি। খেলা আমিমাংশিত থাকে। খেলার টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আমিমাংশিত ওই খেলা আজ রোববার (২৬ নভেম্বর) মাঠে গড়াবে।

গতকাল খেলার শুরুতেই দুর্দান্ত সুচনা করে মাগুরা জেলা ক্রীড়া সংস্থা ফুটবল দল। মাঠের দখল মাগুরার পক্ষেই ছিল কিন্তু প্রথমার্থে গোল পায়নি কোন দলই। দ্বিতীয়ার্থের তিন মিনিটে দারুন এক গোল শর্টে গোল পায় মাগুরা জেলা ক্রীড়া সংস্থা ফুটবল দলের নাইজেরিয়ান খেলোয়াড় ফ্রাংঙ্ক। এ সময় গ্যালারিতে দর্শকেরা ঢাক-ঢোল বাজিয়ে উল্লাসে ফেটে পড়ে। গোল পরিশোধ করতে মরিয়া হয়ে ওঠে শেখ রাসেল ক্রীড়া চক্র। দ্বিতীয়ার্ধের ৩৭ মিনিটের মাথায় শেখ রাসেলের জুলফিকার গোল করে খেলায় সমতা ফেরান। ডিফেন্স ঠিক না রেখে আরো গোল করার সুযোগ নিতে গিয়ে জেতা ম্যাচে গোল খেয়ে বসে মাগুরা। এরপর আর কোন দলই গোল করতে পারেনি। শেষ পযন্ত ৯০ মিনিটের খেলা ১-১ গোলে ড্র হয়।

টাইব্রেকারে খেলায় গড়ায়। টাইব্রেকারে মোটি ৯ টি করে বল খেলা হয়। দুই দলই তিনটি করে গোল মিস করে। টাইব্রেকারে খেলায় যখন এমন সমতা তখন মাঠে চরম আলোর স্বল্পতা। টেকনিক্যাল কমিটি সিদ্ধান্ত নেন খেলা আজ রোববার আবারও মাঠে গড়াবে। আর আজই খেলার ফলাফল নির্ধারিত হবে।2 Football Pic

মাগুরা আছাদুজ্জামান ফুটবল একাডেমির আয়োজনে মাগুরায় ফুটবলের বড় আসর বসেছে স্থানীয় মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে। ১০ নভেম্বর খেলার ‍উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এ খেলার পৃষ্টপোষকতা করছে বসুন্ধরা সিমেন্ট। খেলায় দেশের মোট ১৭ টি দল অংশ নেয়। গত বুধবার প্রথম কোয়ার্টার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। কোয়ার্টার ফাইনালে সরাসরি অংশ নিচ্ছে ঢাকার লেঃ শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড, সাইফ স্পোটিং ক্লাব যুব ফুটবল দল, বসুন্ধরা কিংস ও বাংলাদেশ নৌ-বাহিনী ফুটবল দল। আগামী ৭ ডিসেম্বর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

 

২৬ নভেম্বর’১৭