স্টাফ রিপোর্টার, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে শ্রীপুর উপজেলার শ্রীপুর সদর ইউনিয়নের বি.এন.পির প্রার্থী এনামুল হক পান্নু নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

আজ বুধবার বিকেল সাড়ে ৩ টায় শ্রীপুরের তখলপুর গ্রামের নিজ বাড়িতে অনুষ্ঠিত এক সাংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

লিখিত বক্তব্যে নির্বাচন বর্জনের কারণ হিসেবে এনামুল হক পান্নু কারো নাম উল্লেখ না করে অভিযোগ করেন, মনোনয়ন পত্র দাখিল করার পর থেকেই তার ও তার পরিবারের সদস্যদের উপর প্রকাশ্যে ও মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন প্রকার ভয়-ভীতি এমনকি প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে। শাসক দলের একটি গোষ্ঠী তাকে এসব হুমকী দিচ্ছে। প্রাণভয়ে তিনি যাদের নাম পর্যন্ত বলতে পারছেন না। এছাড়া নির্বাচন কমিশনের ওপর তার কোন আস্থা নেই। এ কারণেই তিনি নির্বাচন বর্জন করছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন,‘প্রায় ২০ দিন ধরে আমি নিজ বাড়িতে অবরুদ্ধ হয়ে আছি। বাইরে বের হতে পারছি না। নির্বাচন করতে গিয়ে যদি প্রাণহানির আশংকা থাকে তাহলে নির্বাচনে থেকে লাভ কি? জান-মালের ক্ষতির হাত থেকে নিরাপদে থাকতে একজন নিরীহ প্রার্থী হিসেবে আমি নির্বাচন বর্জন করাই শ্রেয় মনে করছি’।

হুমকি-ধামকির বিষয়ে স্থানীয় প্রশাসন বা নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছেন কি না এমন প্রশ্নে তিনি বলেন, ‘অভিযোগ দিয়ে কোন কাজ হবে না বলে দিইনি। কারণ বিগত নির্বাচনগুলোতে নির্বাচন কমিশনের ব্যর্থতার সব টুকুই পরিস্কার হয়ে গেছে’।

প্রসঙ্গত এনামুল হক পান্নু নির্বাচনে শ্রীপুর ইউনিয়ন বিএনপির তৃণমুল ভোটে জয়ী হয়ে ধানের শীষ প্রতিক নিয়ে প্রার্থী হয়েছেন।