বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মোহামেডানের পর আবাহনীর বিদায়ের কারনে জৌলুস হারালো মাগুরার বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট। ১০ ফেব্রুয়ারি শুক্রবার মাগুরা মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইলে আবাহনী ভাগ্যনামক টাইব্রেকারে ২-১ গোলের ব্যবধানে বাংলাদেশ নৌবাহিনীর কাছে পরাজিত হয়ে এ টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। নির্ধারিত সময়ে দুই দলের খেলোয়াড়েরা আক্রমন পাল্টা আক্রমন হেনেও গোলের দেখা পেতে ব্যর্থ হন। অবশ্য দুই দলের গোলকিপাররা প্রতিপক্ষের খেলোয়াড়দের বেশ কয়েকটি ভাল শর্ট প্রতিহত করে দিয়ে দক্ষতার প্রমান দেন। তা না হলে নির্ধরিত সময়ে ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়ে যেত। তবে টাইব্রেকারে আবাহনী খেলোয়াড়দের দুটি সট গোলবারের নিশানা না পেলেও নৌ-বাহিনীর গোল রক্ষক সোহেল দুটি সর্ট সেভ করে দলকে ফাইনালে টেনে তোলার জন্য অনন্য ভুমিকা রাখেন। যে কারনে দ্বিতীয় সেমিফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হন তিনি। টাইব্রেকারে ৫ টি করে সটে আবাহনীর পক্ষে ফয়সাল একটি ও নৌবাহিনীর পক্ষে ইয়াসি ও ইব্রাহিম একটি করে গোল করেন।

তবে স্টেডিয়ামে উপস্থিত কমপক্ষে ১০ হাজার ফুটবলপ্রেমি দর্শক বাংলাদেশের আধুনিক ফুটবলের ধারক হিসেবে পরিচিত আবাহনী লিমিটেডে’র খেলোয়াদের কাছে প্রত্যাশিত খেলা দেখতে না পেয়ে হতাশ হয়ে স্টেডিয়াম ছাড়েন। সম্ভবত মাঠে উপস্থিত আবাহনীর নতুন বিদেশী কোচও তার দলের খেলোয়াদের খেলা দেখে হতাশ হয়েছেন। কারন সাইড লাইনে দলের টেন্টে বসে তার মুখচ্ছবি দেখে তাই মনে হচ্ছিলো।

খেলা শেষে মাগুরা-১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) এটিএম আব্দুল ওয়াহহাব ম্যাচ সেরা খোলোয়াড়ের হাতে পুরুস্কার তুলে দেন। এসময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ প্রশাসক পঙ্কজ কুন্ডু, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিক অ্যাড. সাইফুজ্জামান শিখর, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল,অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান লাজুক জানান, আবাহনীর পরাজয়ের ফলে আগামী ১২ ফেব্রুয়ারি ফাইনালে নৌবাহিনীর সাথে খেলবে শেখ রাসেল স্পোটিং ক্লাব ঢাকা। কারণ গত ৯ তারিখে শেখ রাসেল মোহামেডানের কাছে টাইব্রেকারে পরাজিত হয়েছিলো। তবে মোহামেডান একই টুর্নামেন্টে মাগুরা আছাদুজ্জামান ফুটবল একাডেমির পক্ষে খেলা দুই খেলোয়াড়কে সেমিফাইনালে তাদের দলে খেলানোর দায়ে বাইলজ অনুয়ায়ি টুনামেন্টের ফাইনাল খেলা থেকে বাদ পড়ে তারা।

জেলা ক্রিড়া সংস্থার সহযোগিতায় বসুন্ধরা সিমেন্ট-এর পৃষ্ঠপোষকতায় মাগুরা আছাদুজ্জামান ফুটবল একাডেমি এ টুর্নামেন্ট-এর আয়োজন করেছে।

গত ২০ জানুয়ারি ক্রিড়া উপমন্ত্রী আরিফ খান জয় এ টুনামেন্টের উদ্বোধন করেন। দেশ সেরা ১২ টি ফুটবল দলের অংশগ্রহনে এ টুর্নামেন্ট শুরু হয়।