সাব্বির রহমান, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
শ্রীপুর উপজেলার নাকোল ডিগ্রী কলেজ মাঠে  সোমবার (২ জানুয়ারী) প্যাসেফিক ফাউন্ডেশন নামে একটি সংগঠন দিনব্যাপী শিক্ষা সাংস্কৃতিক বিনোদনমুলক অনুষ্ঠান , লেপ বিতরণ, আত্মকর্মসংস্থানের জন্য সেলাই মেশিন বিতরণ কর্মসুচী পালন করেছে।magura-nakol-pic-3

প্যাসিফিক কম্পিউটার ট্রেনিং ইনষ্ট্রিটিউট ও প্যাসিফিক ফাউন্ডেশন এর যৌথ আয়োজনে এ অনুষ্ঠানটি দিনভর প্রাণবন্ত হয়ে উঠে ছাত্রছাত্রী, শিক্ষক ও সুধিজনের কলতানে।

বেলা ১১টা থেকে শুরু হয়ে দুপুর দেড়টা পর্যন্ত অনুষ্ঠানের প্রাণবন্ত সঞ্চালনা করেন  প্যাসিফিক ফাউন্ডেশন সেক্রেটারী ও মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম এর স্টাফ রিপোর্টার রাজু আহমেদ। magura-nakol-pic-9

অনুষ্ঠানের শুরুতে প্যাসেফিক ফাউন্ডেশনের উদ্যোগে ৩০টি গরীব পরিবার ও এতিমদের মাঝে লেপ বিতরণ করা হয়। এছাড়া একজন নারীকে স্বাবলম্বি করার জন্য একটি সেলাই মেশিন প্রদান করা হয়।

অনুষ্ঠানে লিখিত কুইজ ,  ভিডিও দেখে  অভিনেতা, লেখকের নাম, সাল, উপন্যাসের নাম কি? গামলার মধ্যে পানিতে হাত বাধা অবস্থায় টমোটো উঠানো। প্রশ্নভিত্তিক সবার জন্য জন্য কুইজ, শাড়ি ভাজ করা প্রতিযোগিতা, তাৎক্ষণিক অভিনয় করে দেখানোসহ বিভিন্ন পর্বে অত্যন্ত প্রাণবন্ত হয়ে উঠে এ অনুষ্ঠান।

এছাড়া আমন্ত্রিত অতিথিদের জন্য মিষ্টি খাওয়া প্রতিযোগিতাটি সকলের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়।magura-nakol-pic-7

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাকোল ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হুমাউনুর রশীদ মুহিত,  মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম  এর প্রধান সম্পাদক রূপক আইচসহ স্থানীয় গনমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মুন্সী মোখলেছুর রহমান। পুরো অনুষ্ঠান প্রযোজনা করেছেন অধ্যাপক মোস্তফা আল-বেরুনী শুনু।

সবশেষে মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। magura-nakol-pic-10

অনুষ্ঠানের মিডিয়া পাটনার হিসেবে ছিল মাগুরার সবচেয়ে জনপ্রিয় ওয়েব পোর্টাল মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম 

রূপক/মাগুরা/৩ জানুয়ারী