বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
কানাডার আলবারটা প্রদেশের ক্যালগেরি হেরিটেজ সংসদীয় আসনের উপ-নির্বাচনে নিউ ডেমক্রেটিক পার্টির সংসদ সদস্য প্রার্থী মাগুরার মহম্মদপুরের খালিছ আহমেদ আজ মাগুরা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন।

মাগুরা প্রেসক্লাব সভাপতি শরীফ আমিরুল হাসান বুলুর সভাপতিত্বে এ মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। খালিছ আহমেদসহ বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সাংবাদিক অলোক বোস, শরীফ তেহরান টুটুল, করিব হোসেন হৃদয় ও আহসান হাবিব কিশোর। মত বিনিময় অনুষ্ঠানে জনাব খালিছ আহমেদ জানান, বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিক ভাবে অনেক এগিয়েছে। এখানে এখন মানুষ অনেক ভালো আছে। তারা তিনবেলা পেট পুরে খাবার খাচ্ছে। আগামী ৫ বছরে দেশ আরো ব্যাপক ভাবে উন্নতি করবে। তিনি বাংলাদেশের জলবায়ু ও ভু-তাত্ত্বিক অবস্থার উন্নয়নে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। অনুষ্ঠানে তার বাবা আফসার উদ্দিনসহ স্ত্রী ও সন্তান উপস্থিত ছিলেন।
খালিছ আহমেদ মাগুরার মহম্মদপুরের সন্ত্রান। magura-kalish-ahamed
খালিছ আহমেদ জানান, কানাডার এনডিপি ইলেকটোকাল ডিস্ট্রিক এ্যাসোসিয়েশনের দক্ষীণ আলবাটার এর সমন্বয়কারি হিসেবে কাজ করছেন। সেখানকার প্রাক্তন প্রধানমন্ত্রী স্টিফেন হারপার সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করায় এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সেখানে নিউ ডেমক্রেটিক পার্টির সদস্য হিসেবে সংসদ সদস্য প্রার্থী ও জয়ের ব্যাপারে আশাবাদি।
খালিছ জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয় থেকে  স্নাতকোত্তর ডিগ্রি শেষে নরওয়ে বিশ্ববিদ্যারয় থেকে তেল গ্যাস বিষয়ের উপর পিএইচডি ডিগ্রি লাভ করেন। পরে কানায় স্থায়ীভাবে বসবাস করছেন।

রূপক আইচ /মাগুরা/২৭ডিসেম্বর