Main Menu

মাগুরায় এসএসসি গণিত নৈব্যক্তিক প্রশ্নপত্রে ভুল। ছাত্রছাত্রীদের আশংকা

Magura-1

স্টাফ রিপোর্টার

মাগুরায় এসএসসি পরিক্ষায় আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত গণিত পরিক্ষার নৈব্যক্তিক প্রশ্নে ৬নম্বরের প্রশ্ন ভুল থাকার অভিযোগ করেছে ছাত্রছাত্রীরা। এতে ছাত্রছাত্রীরা খারাপ ফলাফলের আশংকা করছে।

এছাড়া নতুন ধরনের সৃজনশীল পদ্ধতি ও অংক করার বাড়তি লুজসিট সরবরাহ না করায় ছাত্রছাত্রী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছে।

মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ছাত্র আবিদ রহমান রাফি, মুশফিকুর রহমান, নাজমুস সাকিবসহ একাধিক ছাত্ররা অভিযোগ করেন। যশোর বোর্ডের গণিত নৈব্যক্তিক পরিক্ষার ‘ক’ সেটের ২, ৬, ১২, ১৩, ২৪ ও ২৫ নম্বর প্রশ্নের যে ৪টি করে উত্তর দেয়া আছে। তার একটিও সঠিক নয়।এ সময় তাৎক্ষণিকভাবে শিক্ষকদের বিষয়টি জানানো হলে তারা কোন উত্তর দিতে পারেননি।

ফলে ছাত্রছাত্রীরা পরিক্ষার হলে খুবই বিড়ম্বনায় পড়ে। এছাড়া জটিল অংক সমাধানের জন্য বাড়তি কোন কাগজ সরবরাহ না করায় তারা বেশ সমস্যায় পড়েন।এর ফলে তারা ভুল প্রশ্নের ওই ৬নম্বর থেকে বঞ্চিত হওয়ার আশংকা করছেন।এর কারণে তারা এ প্লাস পাওয়া থেকে বঞ্চিত হওয়ার আশংকা করছেন।

মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের গণিতের শিক্ষক জাহাঙ্গীর আলম খান প্রশ্নপত্রে ভুলের বিষয়টি নিশ্চিত করেছেন।

মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ বিশ্বাস জানান- প্রশ্নপত্রে ভূল হয়ে থাকলে বোর্ড সিদ্ধান্ত নেবে কি করা যায়। তবে এরকম হলে ছাত্রছাত্রীরা যেন ক্ষতিগ্রস্থ না হয় সে ব্যাপারে বোর্ড সচেষ্ট হবে বলে তিনি আশা করেন।

 

 






Comments are Closed