বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরার মহম্মদপুর উপেজলা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য পদে সাংবাদিক পত্নী মোছা: ইরানী খানম জয়ী হয়েছেন। তৃতীয় ধাপের তপসিলে রোববার (২৮ জানুয়ারি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তিনি দৈনিক যুগান্তরের মহম্মদপুর উপজেলা প্রতিনিধি মাসুদ রানার স্ত্রী। ইরানি খানমের এ বিজয়ে তাকে শুভেচ্ছা জানিয়েছেন তার স্বামীর সহকর্মী সকল সাংবাদিকবৃন্দ। মাগুরাবার্তার পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধান সম্পাদক রূপক আইচসহ অন্যরা।

সদর ইউনিয়নের ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য (মেম্বার) পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এতে মোছা: ইরানী খানম বক প্রতীকে ৩৪৯ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মোছা: ইরানী খানম (বক মার্কা) পেয়েছেন ২ হাজার ৪৪৭ ভোট ও তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী রুবি বেগম (কলম) পেয়েছেন ২ হাজার ৯৮ ভোট।

মোছা: ইরানী খানম বলেন, তিনি ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে সম্মান শ্রেণিতে স্নাতকোত্তর করেন। শশুর স্কুল শিক্ষক মরহুম সুলতান আহম্মেদ এলাকায় সম্মানিত ব্যক্তি ছিলেন। এলাকাবাসী তাঁকে নির্বাচনে দাঁড়াতে উৎসাহিত করেন। প্রথমবারই নির্বাচন করে গৃহিণী থেকে সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হন।

দুই সন্তানের জননী ইরানী খানম বলেন, তিনটি ওয়ার্ড নিয়ে সংরক্ষিত মহিলা আসন। এখানে কাজ করার সুযোগ রয়েছে। তিনি নারী শিক্ষার প্রসার, যৌতুক, বাল্য বিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে সবার সহযোগিতা নিয়ে কাজ করতে চান। স্বামী দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি মাসুদ রানা বলেন, তাঁদের পরিবার রাজনীতির সাথে যুক্ত। জনসেবা ও মানুষের পাশে দাঁড়ানোর জন্য স্ত্রীকে জনপ্রতিনিধি হওয়ার জন্য পাশে থেকে উৎসাহ দিয়েছি।

ইউপি নির্বাচনের রিটানিং অফিসার ও উপজেলা কৃষি অফিসার মো. আব্দুস সোবাহান এ ফলাফল ঘোষণা দেন। তিনি মোছা: ইরানী খানম (বক) খানম নির্বাচিত হয়েছেন বলে জানান।

শাহীন/মাগুরা