বিশেষ প্রতিনিধি,মাগুরাবার্তা
মাগুরা সদর উপজেলা চাউলিয়া (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনে হেরে যাওয়ায় রাতের আধারে প্রতিপক্ষ বিজয়ী মেম্বরের সমর্থকদের বাড়ি ঘরে হামলা চালিয়ে গর্ভবতী নারীসহ ১০ জনকে আহত এবং দোকান ও বাড়িঘরে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে পরাজিত মেম্বার প্রাথীর বিরুদ্ধে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) দিনগত রাত ১২টার দিকে মাগুরা সদর উপজেলার চাউলিয়া ইউনিয়নের ৮ ওয়ার্ডে বুজরুক শ্রীকুন্ডী গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় গ্রামবাসী ও পুলিশ জানিয়েছেন, গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদর উপজেলার চাউলিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে টিউবওয়েল প্রতীক নিয়ে আকিদুল শেখ বেসরকারিভাবে জয়লাভ করেন। তার প্রতিদ্বন্দী নির্বাচনে ফুটবল প্রতীকের মোশাররফ হোসেন ওরফে মশা পরাজিত হন। এতে ক্ষুব্ধ হয়ে মোশাররফ হোসেনের কর্মী-সমর্থকরা বিজয়ী মেম্বার আকিদুল শেখের সমর্থকদের বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ও দোকানপাট ভাঙচুর করে। এ সময় ইব্রাহিম শেখ (৪৬), মোফাজ্জেল হোসেন (৪০), স্বাধীন (১৫), বিপুল (২৩) রাজু (৫৬), রাহান (২৫) এবং হোসনা বেগম (২৬) নামে একজন গর্ভবতী মহিলা সহ মোট ১০ জন গুরুতর আহত হয়।
মাগুরা সদর হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার অমর প্রসাদ বলেন, আহত ৫ জনকে মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে তাদের চিকিৎসা চলছে। ক্ষতিগ্রস্ত রাজু শেখ দাবি করেন, তার এবং প্রতিবেশী ইব্রাহিম শেখ এর দুইটি দোকানে ভাঙচুর এবং লুটপাট চালানো হয়। অন্যদিকে ক্ষতিগ্রস্ত শহিদুল ইসলাম বলেছেন, তার এবং জব্বার শেখ এর দুইটি বাড়িতে ভাঙচুর এবং কিছু মালামাল লুটপাট করা হয়েছে।
এই হামলা ও ভাংচুরের ঘটনায় উভয় পক্ষই পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছেন। বিজয়ী মেম্বার আকিদুল শেখ বলেন, আমি নির্বাচনে জয়লাভ করার কারনে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোশাররফ হোসেন বৃহস্পতিবার রাত আমার কর্মী-সমর্থকদের বাড়িঘরে হামলা লুটপাট চালায় এসময় ১০ জন আহত হয়েছে।
তবে অভিযোগ অস্বীকার করে মোশাররফ হোসেন বলেন, নির্বাচনে হেরে যাওয়ায় আমার লোকজনের মন-মানসিকতা এমনিতেই খুব খারাপ ছিল। এরপরে বিজয়ী আকিদুল শেখ এর লোকজন আমার লোকজনকে দেখে বিদ্রুপ করলে লোকজন ক্ষিপ্ত হয়ে তাদেরকে শুধু গালমন্দ করেছে।

মাগুরা সদর থানার ওসি মোহাম্মদ মনজুর আলম বলেন,নির্বাচনকে কেন্দ্র করে দুই মেম্বার প্রাথীর সমর্থদের বাড়ি ঘরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মিলন হোসেন (২০) নামের একজন আটক করা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

মাগুরা/ ১২ নভেম্বর ২১