Main Menu

জগদলে ইউপি নির্বাচন নিয়ে সংঘর্ষে দুই সহোদরসহ ৪ জন নিহত

হামলা-লুটপাটের ভয়ে এলাকা পুরুষশুণ্য; ২ দিনেও কেউ মামলা করতে আসেনি

Magura 4 Murder Related Pic 1

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরা সদর উপজেলার জগদল গ্রামে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বর পদে প্রার্থিতা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় এক গ্রাম্য মাতব্বরসহ চারজন নিহতের পরে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। শুক্রবার বিকেলে উপজেলার জগদল ইউনিয়নের দক্ষিণ জগদল গ্রামে এ ঘটনা ঘটে। এ পর্যন্ত ৪জনকে আটক করেছে পুলিশ। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুনরায় হামলা, মামলা ও লুটপাটের ভয়ে অনেকেই বাড়ি ঘর ছেড়ে মালামাল নিয়ে পালিয়ে যাচ্ছেন। হৃদয়বিদারক এ ঘটনায় বাবা ও চাচাকে হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েছেন নিহত সবুর মোল্যার ছেলে সেনা সদস্য সাব্বির হোসেনসহ অন্যরা। তিনি এ ঘটনার সাতে জড়িতদের গ্রেফতার ও দ্রুত বিচার দাবী করে মাননীয় প্রধানমন্ত্রী, সেনা বাহিনীর প্রধান ও স্থানীয় সংসদ সদস্যের দৃস্টি আকর্ষণ করেন। জানা গেছে এ ইউনিয়নের ৩নং ওয়ার্ড মেম্বর নজরুল ও মেম্বর প্রার্থী সৈয়দ আলীর সমর্থকদের মধ্যে শুক্রবার বিকেলে রক্তক্ষিয় সংঘর্ষে মারা যান সৈয়দ আলী সমর্থক সবুর মোল্যা, কবির মোল্যা, রহমান মোল্যা এবং নজরুল সমর্থক ইমরান হোসেন। এতে অন্তত ২০ জন গুরুতর আহত হন। আহতদের মধ্যে ৬জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা ও ফরিদপুরে পাঠানো হয়েছে।

এ ঘটনায় ২দিন অতিবাহিত হলেও এখনও কোন মামলা হয়নি। ঘটনার সাথে জড়িত সন্দেহে ৪জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে বলে জানিয়েছেন মাগুরার এই অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুল হাসান। তবে এ ঘটনায় এখনও কোন পক্ষই মামলা করতে আসেনি। মামলা করার জন্য আসতে চাইলে বাদীকে প্রয়োজনে পুলিশের সহায়তায় থানায় আনার ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

আগামী ২৮ নভেম্বর জগদলসহ জেলার ১৫টি ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা রয়েছে। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে নিজ নিজ প্রার্থী ও সমর্থকদের নিয়ে গ্রামের সামাজিক দলগুলি সক্রিয় হয়ে উঠেছে। যা থেকে মাঝে মধ্যেই রক্তক্ষয়ী সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে।

রূপক /মাগুরা/১৬ অক্টোবর ২০২১






Comments are Closed