Main Menu

শালিখার রামকান্তপুরে যাত্রীবাহি বাস খাদে

বাস চালকের অতিরিক্ত গতিই কেড়ে নিল ২ নারীসহ ৪টি তাজা প্রাণ

Magura Bus Accident Pic 1

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরা-যশোর সড়কের শালিখা উপজেলার রামকান্তপুর এলাকায় যাত্রীবাহি বাস খাদে পড়ে ঘটনাস্থলেই চার জন নিহত হয়েছেন। আজ রোববার বিকাল সাড়ে তিন টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে। তবে দূর্ঘটনার কারণ হিসেবে মাত্রাতিরিক্ত গতিকেই দায়ী করেছে ওই গাড়িটির একাধিক যাত্রী।

মাগুরা দমকল বাহিনীর স্টেশন অফিসার মাছুদুর রহমান জানান, দুপুরে ঢাকা মেট্রো-বÑ১৪১১৬৪ নম্বর যাত্রীবাহি বাসটি যশোর থেকে মাগুরার উদ্দেশে ছেড়ে আসে। পথিমধ্যে বেলা সাড়ে তিনটার দিকে শালিখার রামকান্তপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার পাশে ঘাদে পানিতে পড়ে যায়। খবর পেয়ে মাগুরা থেকে দমকল বাহিনীর সদস্যরা গিয়ে ক্রেন দিয়ে বাসটিকে টেনে পানি থেকে উপরে তোলে। এ সময় বাসের ভেতর ও তলে থেকে চাপা পড়া অবস্থায় ৪ জনের মৃতদেহ উদ্ধার হয়। যাদের মধ্যে দুইজন নারী ও দুজন পুরুষ। নিহতরা হচ্ছেন বাসের হেলপার শ্রীপুরের লাঙ্গলবাধ গ্রামের মামুন হোসেন(৩০)। যাত্রী শালিখার আনসার সর্দারের মেয়ে নাজমা খাতুন (৩০), শালিখার দিঘলগ্রামের তরিক বিশ্বাসের স্ত্রী সহিনুর বেগম (৪৫)। নিহত অপর ব্যক্তির পরিচয় জানা সম্ভব হয়নি।

নাম প্রকাশ না করার শর্ত ওই গাড়িটির একাধিক যাত্রী অভিযোগ করেছেন গাড়িটি ঘটনাস্থলে আসার আগেথেকেই মাত্রাতিরিক্ত গতি নিয়ে চলছিল। এ নিয়ে কয়েকবার গাড়ির ভেতরে যাত্রীদের সাথে তাদের কথা কাটাকাটিও হয়েছে। ঘটনাস্থলে এসে গতি নিয়ন্ত্রন করতে না পেরে রাস্তার বিপরীত দিকে খাদে পড়ে যায় গাড়িটি। সাবধানে গাড়ি চালালে এ দূর্ঘটনাটি রোধ করা যেত বলে মনে করেন তারা।

শালিখা থানার পুলিশ কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, দমকলবাহিনী ও পুলিশের যৌথ অভিযান চালিয়ে হতাহতদের উদ্ধার করেছে। কি কারণে এ দূর্ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে । ঘটনায় শালিখা থানায় মামলার প্রস্তুতি চলছে।

রূপক / মাগুরা /১২ সেপ্টেম্বর ২০২১






Comments are Closed