বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরাবার্তাসহ বেশ কয়েকটি জাতীয় সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশের পর মাগুরায় করোনায় কর্মহীন অসহায় সন্তানহারা বিধবা কোরআন প্রশিক্ষক সায়েরা বানুর জন্য খাদ্য সহায়তা পাঠিয়েছেন বাংলাদেশের প্রথিতযশা সাহিত্যিক ও দৈনিক কালেরকন্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন। আজ দুপুরে শহরের দোয়ারপাড় কারিকর পাড়া এলাকায় সায়েরা বানুর বাড়িতে গিয়ে তাকে ১মাসের খাবার ও নগদ অর্থ সহায়তা পৌছে দেন দৈনিক কালেরকন্ঠের মাগুরা জেলা প্রতিনিধি ও মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, মাগুরাবার্তার সম্পাদক রূপক আইচ, কালেরকন্ঠ শুভ সংঘের সভাপতি বীর মুক্তিযোদ্ধা পরেশ কান্তি সাহা সাহিত্যরত্ন, কবি লিটন ঘোষ জয়সহ নেতৃবৃন্দ।
গতকাল বৃহস্পতিবার (১৫ জুলাই ২১) মাগুরাবার্তা২৪.কম ও আজ শুক্রবার দৈনিক দেশ রূপান্তর, দৈনিক মানবজমিনসহ বেশ কয়েকটি জাতীয় প্রতিকা ও অনলাইন পত্রিকায় সংবাদটি প্রকাশ হলে তা প্রথিতযশা সাংবাদিক ও সাহিত্যিক ইমদাদুল হক মিলনের দৃষ্টি গোচর হয়। তিনি ফোন করে কালেরকন্ঠের মাগুরা জেলা প্রতিনিধি সাংবাদিক শামীম খানকে সায়েরা বানুর পরিবারের জন্য খাদ্য পৌছে দেয়ার জন্য বলেন। দুপুরে চাল, ডাল, ডিম, আলু, তেল, লবন, চিনি, পেয়াজ মরিচসহ বিভিন্ন খাবার ও নগদ টাকা পৌছে দেন শামীম খান ও তার সঙ্গীরা। ইতিমধ্যে মাগুরার জেলা প্রশাসক ও জেলা প্রশাসকের পত্নিসহ কয়েকজন সহৃদয় ব্যক্তি সায়েরা বানুর খোঁজখবর নিয়েছেন। তারাও সায়েরা বানুকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।
এদিকে খাদ্য সহায়তা পেয়ে সন্তানহারা বিধবা সায়েরা বানু আনন্দে কেঁদে ফেলে তার এ দু:সময়ে যারা তার পাশে দাড়ালেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি বলেন- স্বামী সন্তান হারিয়ে এতিম দুটি নাতনিসহ আমি অকুল পাথারে ছিলাম। ৩৩৩নম্বরে বারবার ফোন দিয়েও কোন ফল পাইনি। এলাকার জনপ্রতিনিধি কথা দিয়ে বার বার ঘুরান। এ অবস্থায় নিরুপায় হয়ে ঘুরছিলাম। মাগুরাবার্তায় সংবাদ প্রকাশের পর আমার বাড়িতে খাবার এসেছে। এখন দুটি অসহায় নাতনিসহ কিছুটা হলেও নিশ্চিন্ত থাকতে পারবো। আমি সব সাংবাদিকদের জন্য দোয়া করি। আল্লাহ যেন সবাইরে ভাল রাখেন।

রূপক/ মাগুরা/ ১৬ জুলাই ২০২১

৩৩৩ ফোন ধরে না, জনপ্রতিনিধিরা কথা রাখেন না
অনাহারে-অর্ধাহারে চলছে না কর্মহীন কোরআন প্রশিক্ষক বিধবা সায়েরা বানুর সংসার

অনাহারে-অর্ধাহারে চলছে না কর্মহীন কোরআন প্রশিক্ষক বিধবা সায়েরা বানুর সংসার